ব্যাট ধরতে ভুলেই গিয়েছিলেন স্মিথ!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 00:33:34

এর আগে নিষেধাজ্ঞার কারণে এক বছর ছিলেন মাঠের বাইরে। কিন্তু ঘর থেকে ঠিকই বের হতে পেরেছেন। নিজের মতো করে করতে পেরেছেন অনুশীলনও। এবার ভিন্ন অভিজ্ঞতা হলো স্টিভেন স্মিথের। করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে তিন মাস ছিলেন গৃহবন্দী। সেই দিন শেষে অনুশীলনে নামলেন স্টিভেন স্মিথ। কিন্তু বিস্ময়কর হলেও সত্য ব্যাট করতেই নাকি ভুলে গিয়েছিলেন তিনি।

নিজের ক্লাব নিউ সাউথ ওয়েলসের জার্সি গায়ে নেটে ব্যাটিং অনুশীলন করলেন স্মিথ। এরপরই সেই ছবি সোশাল মিডিয়ায় পোস্ট করলেন টেস্টের নাম্বার ওয়ান ব্যাটসম্যান। ইনডোরে করলেন ব্যাটিং অনুশীলন।

তিন মাস পর অনুশীলনে ফিরে দারুণ খুশি অস্ট্রেলিয়ার এই ক্রিকেট তারকা। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নেট সেশনের ছবি পোস্ট করে স্মিথ মজার ক্যাপশন লিখেছেন। বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান জানালেন, ‘আনন্দ সংবাদ, তিনমাস পর নেটে ফিরলাম আমি। মনে পড়ল কিভাবে ব্যাট ধরতে হয়!’ তার মানে ব্যাট ধরাটাই ভুলে গিয়েছিলেন স্মিথ!

এমন ছবি পোস্ট করার পর ভক্তরাও বেশ মজা পেলেন। এরমধ্যে তারই অজি সতীর্থ উসমান খাজা লিখলেন, ‘আমি নিশ্চিত একটা সময় গিয়ে তুমি আবার ব্যাট ধরতে ভুলে যাবে!’

লকডাউনে ব্যাট না ধরলেও ফিট রাখতে স্মিথের চেষ্টার কমতি ছিল না। দু’মাস কঠিন পরিশ্রম, দৌড়ঝাঁপ, জিম সেশনে ব্যস্ত রাখেন নিজেকে।

স্মিথ জানাচ্ছিলেন, ‘বাড়িতে জিম সেশনে অনেক সময় দিয়েছি আমি। দু’মাস বাড়িতে থেকে কঠোর পরিশ্রম করেছি।’

এ সম্পর্কিত আরও খবর