শশাঙ্ক সরে যাওয়ায় খুশি ভারত!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-27 02:00:42

নিজ দেশে, নিজ বোর্ডের কাছেই এখন চরম ‘শত্রু’ শশাঙ্ক মনোহর। মাত্রই আইসিসির চেয়ার থেকে সরে গেছেন এই ভারতীয়। আর সরা মাত্রই তুমুল সমালোচনায় তাকে ছিঁড়ে খাচ্ছেন তারই স্বদেশিরা! অথচ শশাঙ্ককে আইসিসির সভাপতি পদে ভারতীয় ক্রিকেট বোর্ডই মনোনয়ন দিয়েছিল।

তবে ভারতীয় ক্রিকেট সংগঠকদের মতে-আইসিসি সভাপতির চেয়ারে বসে শশাঙ্ক ভারতীয় স্বার্থ রক্ষা করা ভুলে গেছেন। উল্টো ভারতীয় স্বার্থের বিরুদ্ধেই তিনি ঐ চেয়ারে বসে এমনসব সিদ্ধান্ত নিয়েছেন যাতে ক্ষতিগ্রস্ত হয়েছে ভারতীয় ক্রিকেট।

আইসিসি সভাপতির চেয়ারে শশাঙ্ক মনোহর বসেছিলেন ২০১৫’র নভেম্বরে। শশাঙ্ক আইসিসির দায়িত্ব পালনের আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিআইসি) সভাপতির চেয়ারেও ছিলেন।

আইসিসির সাবেক সভাপতি শ্রীনিবাসন ও বিসিআইসি’র সাবেক সাধারণ সম্পাদক নিরঞ্জন শাহ দুুজনেই কড়া সমালোচনা করছেন শশাঙ্ক মনোহরকে। তাদের দাবি যতদিন আইসিসির চেয়ারে ছিলেন শশাঙ্ক ততদিন পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের জন্য আর্থিক সমস্যার কারণ হয়ে ছিলেন তিনি। সম্ভাব্য সকল উপায়ে নাকি ভারতীয় ক্রিকেটের ক্ষতি করার চেষ্টা করে গেছেন মনোহর আইসিসির চেয়ারে বসে।

শশাঙ্ক মনোহর জানতেন আরেকবার আইসিসিতে নির্বাচনের চেষ্টা করেও তার কোন লাভ হবে না। তাই এবার নির্বাচনের আগেভাগেই দায়িত্ব থেকে সরে দাড়িয়েছেন। তবে তার সম্পর্কে স্বদেশী ক্রিকেট সংগঠকদের এভাবে বিষবাস্প উগড়ে দেয়ার বিষয়ে শশাঙ্ক মনোহর কোন মন্তব্য করেননি।

এ সম্পর্কিত আরও খবর