বেল-বেনজেমার কৃতিত্বে রিয়ালের বড় জয়

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 21:57:11

ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে চলে গেছেন। তাই বলে কি রিয়াল মাদ্রিদ লা লিগায় গোল ক্ষরায় ভুগছে?

মোটেও না। রিয়ালের গ্যারেথ বেল আছেন না! বেনজেমাও কম কিসে! রোনালদো বিহীন রিয়াল মাদ্রিদ লা লিগায় পেছনের দুটো ম্যাচেই জিতেছে। দুটোতেই গোল পেয়েছেন বেল। রোববার রাতে লিগে দ্বিতীয় ম্যাচে জিরোনার বিপক্ষে ৪-১ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। দুটো গোল করেন বেনজেমা। বেল ও অধিনায়ক সার্জিও রামোসের নামের পাশে একটি করে গোলের কৃতিত্ব। চলতি লিগে দুই ম্যাচে সবমিলিয়ে প্রতিপক্ষের জালে ৬ টি গোল করেছে রিয়াল।

প্রতিপক্ষের মাঠে অবশ্য ম্যাচের ১৬ মিনিটের সময় পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। পোস্টের ১২ গজ দূর থেকে গার্সিয়া জোরালো শট নিয়ে ম্যাচে জিরোনাকে এগিয়ে নেন। তবে জিরোনার সেই লিডের উল্লাস প্রথমার্ধেই শেষ হয়ে যায়। ৩৯ মিনিটের সময় অ্যাসেনসিওকে পেনাল্টি বক্সে ফেলে দিয়ে লিড হারায় জিরোনা। স্পটকিক থেকে গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন রামোস। দ্বিতীয়ার্ধের খেলার শুরুর খানিকবাদেই ম্যাচে দ্বিতীয় পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। এবার পেনাল্টি থেকে গোল করেন কারিম বেনজেমা।

ম্যাচে এগিয়ে যাবার পর লিড বাড়াতে তৎপর হয়ে উঠে রিয়াল মাদ্রিদ। বেল-বেনজেমা-আসেনসিও এই ত্রয়ীর আক্রমণ সামাল দিতে পারেনি জিরোনার ডিফেন্স। ৫৯ মিনিটের সময় নিজ সীমানা থেকে ইসকোর লম্বা একটা পাস ধরার জন্য পাশে থাকা মার্কারকে গতিতে পেছনে ফেলেন বেল। অনেক জায়গা কাভার করে সেই বল নিয়ে সামনে বাড়েন।

গোলকিপারকে এগিয়ে আসতে দেখে দারুন দক্ষতায় বল জালে জড়িয়ে দেন। ম্যাচ শেষ হওয়ার ১০ মিনিট আগে রক্ষনের ভুলে জিরোনার পেনাল্টি বক্সের সামনে ফাঁকায় দাড়ানো বেনজেমার পায়ে এসে বল জমা হয়। সেই বলে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটা করতে ভুল করেননি বেনজেমা।

টানা দুই ম্যাচ জিতে রিয়াল মাদ্রিদ এখন বার্সোলোনার সঙ্গে পয়েন্টের শীর্ষে। রোববার রাতে লিগের অন্য ম্যাচে এসপায়েনাল ২-০ গোলে হারায় ভ্যালেন্সিয়াকে। সেভিয়া ও ভিলারিয়েলের ম্যাচটি গোলশূন্যভাবে শেষ হয়।

এ সম্পর্কিত আরও খবর