অনন্য স্বীকৃতি সাকিবের, ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 07:41:56

আরেকটি সুখবর পেয়েছেন সাকিব আল হাসান। এই শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। এ শতাব্দীর মাত্র ২০ বছর কাটলেও সেরা ক্রিকেটার নির্বাচন করে ফেলেছে বিখ্যাত ক্রিকেট সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলি। যেখানে ওয়ানডের দ্বিতীয় সেরা হলেন সাকিব।

ক্রিকেট বিষয়ক বিখ্যাত সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলির জুলাই সংখ্যায় এই স্বীকৃতি পেলেন টাইগার ক্রিকেট তারকা। টেস্টেও ষষ্ঠ হয়েছেন তিনি। ক্রিকেটের বাইবেল খ্যাত ম্যাগাজিন উইজডেনের এমন স্বীকৃতি পাওয়ায় সাকিবকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, 'ক্রিকেটের বাইবেল খ্যাত ম্যাগাজিন ‘উইজডেন’ এর গবেষণায় একুশ শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে নির্বাচিত হওয়ায় বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আমি আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। কোভিড-১৯ এর এ দুঃসময়ে এটি অত্যন্ত বড় সুখবর। এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। সাকিবের এ অর্জনের মধ্যে দিয়ে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের অবস্থান আরও সুদৃঢ় হলো। আমি আশা করি, সাকিব অচিরেই মাঠে ফিরে বরাবরের ন্যায় দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করবে।'

বাংলাদেশ সরকার সব সময় সাকিব আল হাসানের পাশে আছে উল্লেখ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘আমি আশা করি, সাকিব আল হাসান তার সাফল্যের এ ধারাবাহিকতা ভবিষ্যতেও অক্ষুণ্ন রাখবে। সাকিব তার মেধা, যোগ্যতা, পরিশ্রম ও চেষ্টার ফলে আজকের এ অবস্থানে আসতে পেরেছে।'

নির্বাচিত সময়ে খেলা সব ম্যাচের পয়েন্ট যোগ করার পর গড় বের করেই করা হয়েছে সেরাদের তালিকা।

উইজডেন ক্রিকেট মান্থলির টেস্টে সবচেয়ে মূল্যবান খেলোয়াড় নির্বাচিত হলেন শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন। ওয়ানডেতে সেরা খেলোয়াড় ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। টি-টোয়েন্টিতে সেরা হলেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান।

আরও পড়ুন-

নতুন উচ্চতায় সাকিব, শচীন ৩৮ নম্বরে

এ সম্পর্কিত আরও খবর