তিন তিনবার ‘পজিটিভ’ হারিস রউফ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 03:59:26

দুর্ভাগ্য ছাড়া আর কিইবা বলা যায়। সতীর্থরা যখন একজনের পর একজন নেগেটিভ হচ্ছেন তখন দুঃসংবাদ পিছু ছাড়ছে না! একবার দুবার নন, তিন তিনবার একই খবর শুনতে হলো হারিস রউফকে।

পাকিস্তানের এই ডানহাতি পেসার টানা তৃতীয়বারের মতো হলেন কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ!

এর অর্থ ফের গৃহবন্দী হয়ে থাকতে হবে হারিস রউফকে। কিন্তু ব্যাটসম্যান হায়দার আলী ও টেস্ট পেসার ইমরান খান পরীক্ষায় এবার নেগেটিভ হলেন। এই দুই ক্রিকেটার এখন করোনাভাইরাস মুক্ত।

তবে অপেক্ষায় থাকতে হচ্ছে কাশিফ ভাট্টিকে। এই বাঁহাতি স্পিনার পরীক্ষার ফল হাতে পাননি।

লাহোরে ক্যাম্পে যোগ দিয়ে প্রথমে দুঃসংবাদ শুনেন রউফ। হায়দার ও ইমরানের পাশাপাশি আলাদা ছিলেন তিনিও। অন্যরা সুখবর পেলেও তাকে মাঠের বাইরে থাকতে হচ্ছে। ফের করোনা পরীক্ষা দিতে হবে তাকে।

করোনা পজিটিভ থাকায় দলের সঙ্গে ইংল্যান্ডে যেতে পারেননি তারা। হায়দার ও ইমরান মুক্তি পেলেও এখনই উড়াল দিতে পারছেন না। কারণ ফের টেস্ট হবে তাদের। এরপর নেগেটিভ ছাড়পত্র মিললে তাদের ইংল্যান্ডে পাঠানোর ব্যবস্থা করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর মধ্যে ২০ সদস্যের পাকিস্তান দল ইংল্যান্ডে পৌঁছেছে।

তাদের সতীর্থরা এখন আছেন উস্টারশায়ারে। সেখানেই বাবর আজমরা ১৪ দিনের ‘আইসোলেশন’ এ রয়েছেন। পরে ইংল্যান্ডে পৌঁছেছেন মোহাম্মদ হাফিজ ও ওয়াহাব রিয়াজসহ আরো ছয় ক্রিকেটার।

সফরে ইংল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান দল। আগামী ৫ আগস্ট ম্যানচেস্টারে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

এ সম্পর্কিত আরও খবর