৬০ বছরে প্রথম...

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 22:16:10

ইংল্যান্ড থেকে তিনি যখন স্পেনে পাড়ি জমালেন অনেকেই বলেছিলেন এবার বুঝি শেষ হবে ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যাজিক। কিন্তু রিয়াল মাদ্রিদে নাম লিখিয়ে সবাইকে ভুল প্রমাণিত করেন এই প্লেমেকার। চুটিয়ে স্পেন শাসন করেছেন তিনি। কিন্তু রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লেখানোর পর কেউ চুপ থাকেননি। কারণ ততদিনে বয়স হয়েছে সিআর সেভেনের। বলা হচ্ছিল সেরি এ থেকে ভালো অভিজ্ঞতা হবে না তার। এখানেও সবাইকে ভুল প্রমাণিত করলেন এই পর্তুগিজ ক্যাপ্টেন।

বয়স ৩৫ পেরিয়ে গেলেও দাপটের কমতি নেই। একের পর এক রেকর্ড ভাঙছেন রোনালদো। এবার নতুন এক সাফল্য যোগ হলো তার নামের পাশে। অর্ধশত বছরের পুরনো রেকর্ডে ভাগ বসালেন তিনি।

১৯৬০-৬১ মৌসুমের পর জুভেন্টাসের প্রথম ফুটবলার হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়েন ওমর সিভোরি। এবার আর্জেন্টাইন বংশোদ্ভূত ইতালিয়ানের সেই রেকর্ড স্পর্শ করলেন সিআর-সেভেন!

শনিবার তুরিনোর বিপক্ষে ডার্বি ম্যাচে ফ্রি-কিক থেকে গোল করেই উঠে গেলেন নতুন উচ্চতায়। ম্যাচে জুভেন্টাস জিতে ৪-১ গোলে।

৬০ বছর আগে জুভেন্টাসের প্রথম ফুটবলার হিসেবে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়েন ওমর সিভোরি। তারপর কতো না কিংবদন্তি খেলেছেন তুরিনোর ক্লাবে। কিন্তু রেকর্ড স্পর্শ করতে পারেননি। এবার রোনালদো সেই রেকর্ড ছুঁয়ে ফেললেন।

জুভদের হয়ে সময়টা ভালোই কাটছে রোনালদোর। গতবার ইতালিতে নিজের প্রথম মৌসুমে করেন ২১ গোল। এই মৌসুমে আরও ভয়ঙ্কর। ২৫ গোলের মাইলফলক ছুঁয়ে ফেললেন রোনালদো।

এ সম্পর্কিত আরও খবর