ভারতে আইপিএলের আশা ছেড়ে দিলেন সৌরভ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-25 19:02:32

টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়াটা এখন সময়ের ব্যাপার মাত্র। সব ঠিক থাকলে শুক্রবারই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি দিতে পারে এই দুঃসংবাদ। করোনাভাইরাসের সঙ্গে পেরে উঠছে না আয়োজকরা। এ সুযোগে অক্টোবর-নভেম্বরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাঠে গড়ানোর কথা। কিন্তু সেই সম্ভাবনাতেও জল ঢেলে দিলেন এবার খোদ সৌরভ গাঙ্গুলি।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এ বছর ভারতে আইপিএলের সম্ভাবনা দেখছেন না। বলছিলেন, ‘‌করোনা মহামারী এখনই ভারত থেকে বিদায় নেবে না। এ বছর তো থাকবেই, আগামী বছরের শুরুর দিকেও এর দাপট বজায় থাকতে পারে। আমাদের ততদিন অব্দি অপেক্ষা করতে হবে। কারণ কেউই অসুস্থ হতে চায় না।’‌

সৌরভ মনে করছেন সামনে আরও দুর্দিন আসছে। তিনি ভারতীয় টেস্ট দলের ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে দেওয়া এক সাক্ষাৎকারে জানাচ্ছিলেন, ‘‌আগামী দুই থেকে চার মাস আরও কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে হবে আমাদের। এ বছরের শেষের দিকে বা আগামী বছরের শুরুর দিকে স্বাভাবিক জীবনে ফিরতে পারব আমরা। আমাদের ধৈর্য ধরতেই হবে। আমাদের প্রতিষেধকের জন্য অপেক্ষা করতে হবে।

একইসঙ্গে জানালেন করোনার সংক্রমণের সময় বলে লালা ব্যবহার করাটা বিপজ্জনক হতে পারে।

তবে এটাও ঠিক বিসিসিআই যে কোনো মূল্যে আইপিএল আয়োজন করতে চায়। কারণ তাদের বড় আয়ের উৎস এই টুর্নামেন্ট। ভারতে না হলে বিদেশের মাটিতে হতে পারে আইপিএল। এরইমধ্যে শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত প্রস্তাব দিয়েছে। একইসঙ্গে নিউজিল্যান্ডও এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের স্বাগতিক হতে চাইছে।

এ সম্পর্কিত আরও খবর