‘করোনাকালের টেস্টে’ বৃষ্টির কারণে দেরিতে টস

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-22 18:23:13

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের সাউদাম্পটন টেস্ট ইতিহাসে অন্য এক নামে পরিচিত পাবে-‘করোনাকালের টেস্ট ম্যাচ’! এই ম্যাচের টস নির্ধারিত সময় শুরু করা যায়নি। কারণ বৃষ্টি। উইকেট ঢেকে রাখা হয়। আকাশে মেঘের ঘনঘটা। টস জয়ী অধিনায়ক অতি অবশ্যই এই উইকেটে আগে বোলিং করতে চাইবেন।

করোনাভাইরাস মহামারিতে মার্চের শুরুতে আর্ন্তজাতিক ক্রিকেট স্থগিত করা হয়। করোনার বিরুদ্ধে লড়াইয়ের মধ্যেই ইংল্যান্ড আর্ন্তজাতিক ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নেয়। তাদের সঙ্গী হয় ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটন এবং ওল্ড ট্রাফোর্ডকে পুরোপুরি নিরাপদ পরিবেশ ঘোষণা দিয়ে ইংল্যান্ড এই দুই শহরে সিরিজের তিনটি টেস্ট ম্যাচের আয়োজন করেছে।

সাউদাম্পটনে ৮ জুলাই থেকে শুরু হওয়া এই টেস্টের দিকে পুরো বিশ্বের নজর। এটা নেহাত ক্রিকেট ম্যাচ নয়, এটি যে করোনাভাইরাসের মহামারির বিরুদ্ধেও ‘যুদ্ধ জয়ের’ আরেকটি ক্ষণের শুরু।

আর তাই সাউদাম্পটনে টেস্টের টসের দিকে তাকিয়ে ছিলেন ক্রিকেটামোদিরা। বৃষ্টির কারণে টসে বিলম্ব হয়।

এই ম্যাচ কাভার করতে প্রেসবক্সে বসা সাংবাদিকরাও করোনাকালিন স্বাস্থ্য সুরক্ষার জন্য নির্দেশিত বিধিবিধান মেনে চলেন। ইএসপিএন ক্রিকইনফোর সাংবাদিক জর্জ ডুবেল প্রেসবক্স থেকে এই ম্যাচ কাভার করছেন। পুরোদুস্তর মাস্ক ও গ্লাভস হাতে যথারীতি সামাজিক দূরত্ব মেনেই প্রেসবক্সে বসে দায়িত্ব পালন করেন ডুবেল।

এ সম্পর্কিত আরও খবর