সৌরভের এশিয়া কাপ বাতিলের ঘোষণায় ক্ষুব্ধ পিসিবি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 15:49:45

একদিন আগেই জন্মদিনের শুভেচ্ছায় ভেসেছেন তিনি। ৪৮তম জন্মদিনে সৌরভ গাঙ্গুলি জানিয়ে দেন, এ বছর অনুষ্ঠিত হবে না এশিয়া কাপ ক্রিকেট। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্টের মুখে এই কথা শুনে প্রতিবেশী দেশ। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) রীতিমতো ক্ষুব্ধ। তাদের প্রশ্ন এই টুর্নামেন্ট বাতিল করার সৌরভ কে?

করোনার কারণে যখন একের পর এক টুর্নামেন্ট বাতিল হচ্ছে তখন এশিয়া কাপেরও কোনো আশা দেখছিলেন না সৌরভ। তবে এ পর্যায়ে সৌরভের মন্তব্যের কোনো ভিত্তি নেই বলে মনে করছে পিসিবি। কেন তাদের না জানিয়ে সৌরভ নিজে থেকে ঘোষণা করে দিলেন এটাও বুঝতে পারছে না তারা।

যদিও এটা ঠিক করোনা পরিস্থিতিতে এবারের এশিয়া কাপ অনেকটাই শঙ্কায় আছে। বুধবার এই টুর্নামেন্ট এ বছর হবে না বলে ঘোষণা দেন বিসিসিআই সভাপতি সৌরভ। ইনস্টাগ্রাম লাইভ সেশনে জানান, ‘সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। এই প্রতিযোগিতা বাতিল হয়ে গেছে।’

এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। যদিও ভারতের আপত্তির কারণে সংযুক্ত আরব আমিরাতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনায় শুধু এশিয়া কাপ নয় অক্টোবর-নভেম্বরের অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপও অনিশ্চিত। এই দুটি টুর্নামেন্ট না হলে আয়েশেই আইপিএল আয়োজন করা যাবে বলে মনে করছে ভারত।

পিসিবি'র মিডিয়া ডিরেক্টর শামিমুল হাসান জানালেন, ‘দেখুন, সৌরভের মন্তব্যের কোনো গুরুত্ব নেই। প্রত্যেক সপ্তাহে একটা করে মন্তব্য করলে তার কোনো মানে থাকে না। এশিয়া কাপ নিয়ে কোনো সিদ্ধান্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিলই নেবে। একমাত্র এসিসি’র প্রেসিডেন্ট নাজমুল হাসান বাতিল ঘোষণা করতে পারেন এশিয়া কাপ। যতদূর জানি- কাউন্সিলের পরের বৈঠক কবে হবে সেটাই এখনও ঠিকই হয়নি।’

এর আগে পিসিবি সিইও ওয়াসিম খান জানান, আইপিএলের জন্য যদি এশিয়া কাপের সূচিতে বদল আনা হয়, তাহলে আপত্তি জানাবেন তারা।

এ সম্পর্কিত আরও খবর