ইউরোপিয়ান ফুটবলে সিটির ভাগ্য জানা যাবে সোমবার

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 18:24:16

ইউরোপিয়ান ক্লাব টুর্নামেন্টে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়ে আছে ম্যানচেস্টার সিটি। উয়েফার দেওয়া সেই শাস্তির বিরুদ্ধে আপিল করেছে কোচ পেপ গার্দিওলার দল। চলছে তার শুনানি। আগামী সোমবার জানা যাবে ইংলিশ জায়ান্ট ক্লাবটির আপিল সফল হয়েছে কিনা।

ফেব্রুয়ারিতে উয়েফার ক্লাব ফিন্যান্সিয়াল কন্ট্রোল বডি (সিএফসিবি) সিটিকে নিষেধাজ্ঞা দেয়। সেই শাস্তির বিরুদ্ধে বিশ্বের সর্বোচ্চ ক্রীড়া আদালত কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টে (সিএএস) আপিল করেছে ক্লাবটি।

সিটির বিরুদ্ধে ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) আইন লঙ্ঘনের গুরুতর অভিযোগ আনে সিএফসিবি। সঙ্গে ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও করে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের এই অভিভাবক সংস্থা।

ম্যানসিটির আপিল শুরু হয়েছে জুনে। প্রাইভেট ভিডিও কনফারেন্সে তিন সিএএস আইনজীবীর মাধ্যমে চলছে আপিল শুনানি।

আপিল ব্যর্থ হলে আগামী দুই মৌসুম ইউরোপিয়ান ক্লাব টুর্নামেন্টে খেলতে পারবে না ম্যানসিটি। আর চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগ জিতলেও উয়েফা সুপার কাপে অংশ নিতে পারবে না তারা।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোল পর্বের ফিরতি লেগে ম্যানসিটি খেলবে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে। ৭ আগস্ট রাতে তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। প্রথম লেগ খেলে মাদ্রিদ থেকে অবশ্য ২-১ গোলের লিড নিয়ে ফিরেছে প্রিমিয়ার লিগ ক্লাবটি। রিয়াল বাধা উতরে যেতে পারলে লিসবনের কোয়ার্টার ফাইনালে সিটি খেলবে জুভেন্টাস বা অলিম্পিক লিঁও’র বিপক্ষে।

এ সম্পর্কিত আরও খবর