বার্সার শিরোপা স্বপ্ন বাঁচালেন ভিদাল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 11:23:52

লা লিগার শিরোপা জয়ের লড়াইয়ে কোনোভাবেই হাল ছেড়ে দিতে রাজি নয় বার্সেলোনা। চ্যাম্পিয়নশিপ ট্রফির সঙ্গে চির শত্রু রিয়াল মাদ্রিদের পিছু ছুটে চলেছে কাতালানরা। তারই ধারাবাহিকতায় রিয়াল ভ্যালাদোলিদকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের আশা জিইয়ে রাখল বার্সা।

ম্যাচের নায়ক আর্তুরো ভিদাল। ভ্যালাদোলিদের মাঠে ম্যাচের ১৫তম মিনিটে অতিথি বার্সাকে একমাত্র জয়সূচক গোলটি উপহার দেন চিলিয়ান এই মিডফিল্ডার। আলতো ছোঁয়ায় গোলবারের বাঁ দিকের নিচের কর্নার দিয়ে জালে জড়িয়ে দেন বল। তবে বার্সার এ জয়ের নেপথ্যে ভূমিকা রেখেছেন লিওনেল মেসি। ভিদালকে দিয়ে গোলটি করিয়েছেন আর্জেন্টাইন এই সুপারস্টারই।

নিজে গোল না পেলেও নতুন এক মাইলফলক স্পর্শ করলেন বার্সার প্রাণভোমরা। ২০০৮-০৯ মৌসুমের সাবেক সতীর্থ জাভির পর লা লিগার প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২০ গোলে অ্যাসিস্ট করার রেকর্ড গড়লেন মেসি।

শুরুটা দুর্দান্ত করেছিল বার্সা। আধিপত্য বজায় রেখেই খেলে যাচ্ছিল। কিন্তু ম্যাচের বয়স বাড়তেই মেসি ও তার সতীর্থরা আর আলো ছড়াতে পারেননি। তাই আর গোলের দেখাও মেলেনি।

সবাইকে চমকে শুরুর একাদশে লুইস সুয়ারেজকে রাখেননি কোচ কুইক সেতিয়েন। তার বদলে দলে জায়গা করে দেন ২০ বছরের মিডফিল্ডার রিকুই পুইগকে।

জয়টা হয়তো এসেছে নূন্যতম ব্যবধানে। কিন্তু তাতে কি। মহাগুরুত্বপূর্ণ তিনটি পয়েন্ট তো যোগ হয়েছে বর্তমান স্প্যানিশ চ্যাম্পিয়নদের সংগ্রহে। আর এতে ময়দানের লড়াইয়ে এগিয়ে থাকা কোচ জিনেদিন জিদানের রিয়াল থেকে তারা পয়েন্ট ব্যবধান কমিয়ে আনল একে।

ভ্যালাদোলিদের কাছে বার্সা হারলে গ্রানাডার মাঠেই শিরোপা নিশ্চিতের সুবর্ণ সুযোগ পেত রিয়াল। কিন্তু সেটা না হলেও সোমবার গ্রানাডাকে হারাতে পারলে রিয়াল পয়েন্ট ব্যবধান ফের চারে নিয়ে যেতে পারবে ঠিকই।

৩৬ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এখন বার্সা। এক ম্যাচ কম খেলে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। শুধু এক পয়েন্টেই এগিয়ে নেই রিয়াল। মুখোমুখি লড়াইয়েও এগিয়ে রয়েছে সান্টিয়াগো বার্নাব্যু শিবির।

এ সম্পর্কিত আরও খবর