ব্যাট হাতে ব্যর্থ মাহমুদউল্লাহ, হারল সেন্ট কিটস

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 10:10:32

ব্যাট হাতে ঝড় তুলে নায়ক হতে পারতেন তিনি। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যর্থ তিনি। তারই পথ ধরে বুধবার ভোরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) হারল তার দল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে প্রথমে ব্যাট করে সেন্ট কিটস তুলে ৭ উইকেটে ১৬৮ রান। জবাব দিতে নেমে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স এক বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে। ৪ উইকেটের হার নিয়ে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহরা।

সিপিএলে এটি সেন্ট কিটসের ষষ্ঠ ম্যাচে তৃতীয় হার। দল আছে পয়েন্ট টেবিলের চার নম্বরে। সমান ম্যাচ খেলে চার জয়ে ৮ পয়েন্ট ওয়ারিয়র্সের। তারা আছে দুই নম্বরে।

নিজেদের মাঠে ব্যাট করতে নেমে বড় ইনিংস খেলার সুযোগ ছিল মাহমুদউল্লাহর। কিন্তু সেন্ট কিটসের এই বাংলাদেশি ব্যাটসম্যান ৬ বলে ৪ রান করে ধরেন সাজঘরের পথ। এরপর বল হাতেও তেমন সফলতা পাননি তিনি। ৪ ওভারে ২৮ রান দিয়ে নেন এক উইকেট।

যদিও এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ খেলেছিলেন ক্রিস গেইল অার এভিন লুইস। ৪৬ বলে বলে দু'জন করেন ৭১ রান। এরমধ্যে ২৭ বলে ৪০ তুলেন গেইল। ২২ বলে ২৮ রান আসে লুইসের ব্যাটে। অ্যান্টন ডেভচিচ তুলেন ৩৫।

জবাব দিতে নেমে গায়ানা টিম ওয়ার্কের বদন্যতায় জয়ের মুখ দেখেছে। সুযোগ পেয়ে কাজ লাগিয়েছেন দলের প্রতিটি ব্যাটসম্যান। ১৬ বলে ২৮ তুলেন লুক রনকি। জেসন মোহাম্মদ ২৫ বলে ৩৬ রান।

এক পর্যায়ে শেষ ৫ ওভারে গায়ানার প্রয়োজন ছিল ৫৭ রান। তখন সোহেল তানভীর ২০ বলে ৩ ছক্কা ও ২ চারে ৩৭ রানের দারুণ এক ইনিংস খেলে দলকে এনে দেন দুর্দান্ত এক জয়। হাসি মুখে মাঠ ছাড়ে গায়ানা।

এ সম্পর্কিত আরও খবর