ম্যানচেস্টার টেস্টে রুট অধিনায়ক, জো ডেনলি বাদ

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-28 16:22:20

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে দলে ফিরেছেন ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক জো রুট। আর বাদ পড়েছেন ব্যাটসম্যান জো ডেনলি।সাউদাম্পটন টেস্টে জো ডেনলি দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন। ওয়ানডাউনে ব্যাট করতে নেমে ডেনলি প্রথম ইনিংসে ১৮ এবং দ্বিতীয় ইনিংসে ২৯ রান করেন। সিরিজের প্রথম সেই টেস্ট ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ জিতে ৪ উইকেটে।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে জো রুট সিরিজের প্রথম টেস্টে খেলেননি। বৃহস্পতিবার, ১৬ জুলাই থেকে শুরু হতে যাওয়া ম্যানচেস্টার টেস্টে টস করতে নামছেন তিনি। ব্যাটিং অর্ডারে চার নম্বরে খেলতে নামবেন জো রুট। রুটের ফেরা এবং জো ডেনলির দল থেকে বাদ পড়ার ঘোষণা দিলেও এই টেস্টের একাদশ এখনো জানায়নি ইংল্যান্ড।

একাদশে ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড ফিরছেন কিনা- তা এখনো জানা যায়নি। ব্রড ফিরলে খুব সম্ভবত বাদ যাবেন মার্ক উড। জো ডেনলির বাদ পড়ার আরেকটি কারণ হলো তার বাজে ফর্ম। পেছনের আট ইনিংসে ডেনলির সর্বোচ্চ রান ৩৮। ১৫ টেস্টে খেলা ইংল্যান্ডের এই মিডলঅর্ডার ব্যাটসম্যান এখন পর্যন্ত সেঞ্চুরি পাননি। ২৮ ইনিংসে তার হাফসেঞ্চুরি আছে ছয়টি। সর্বোচ্চ রান ৯৪। রানগড় মামুলি ২৯.৫৩।

তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজ এখন স্বপ্ন দেখছে ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জয়ের। ইংল্যান্ডের মাটিতে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ জিতেছে ৩২ বছর আগে। ভিভ রিচার্ডস, ডেসমন্ড হায়েন্স, গর্ডন গ্রিনিজ ও ম্যালকম মার্শালের দল ৩২ বছর আগের সেই সিরিজে ইংল্যান্ডকে ৪-০ তে উড়িয়ে দিয়েছিল।

সিরিজের বাকি দুই টেস্টের একটিতে জিতলেই ৩২ বছর পুরনো কৃতিত্বের রেকর্ড আরেকবার স্পর্শ করবে ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক জ্যাসন হোল্ডার সেই উত্তাপ টের পাচ্ছেন। গত মঙ্গলবার, ১৪ জুলাই হোল্ডারের সঙ্গে বার্বাডোস, গ্রানাডা ও সেন্ট ভিনসেন্টের প্রধানমন্ত্রীরা টেলিফোনে কথা বলেন। হোল্ডার সেই প্রসঙ্গে বলছিলেন- ‘দেশের সবাই এখন আমাদের সিরিজ জয়ের অপেক্ষায় আছে। সবাই আমাদের সমর্থন দিচ্ছে। উৎসাহ দিচ্ছে। তাদের সবার জন্যই আমাদের সিরিজের বাকি সময়ে আরও ভালো খেলতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর