চেলসি চাচ্ছে রোনালদোকে, আসছেন তিনি স্টাম্পফোর্ড ব্রিজে?

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-26 16:09:30

ইউরোপিয়ান ফুটবলে দলবদলের বাজার এখনো শুরু হয়নি। কিন্তু আলোচনা তুঙ্গে। লিওনেল মেসি বার্সা ছাড়ছেন- এই খবর রটে যায় কিছুদিন আগে। তবে সামনের মৌসুম পর্যন্ত বার্সার সঙ্গে মেসির চুক্তি আছে। আর বার্সাও জানিয়েছে মেসির মেজাজ ঠিক হয়ে গেছে। কোথাও যাচ্ছেন না মেসি। বার্সায় ছিলেন এবং বার্সায় থেকেই ক্যারিয়ার শেষ করবেন। মেসিকে নিয়ে দলবদলের কৌতূহল মিটে যাওয়ার পর এবার আলোচনার টপে ক্রিশ্চিয়ানো রোনালদো। খবর ছড়িয়েছে, এই তারকা স্ট্রাইকারকে ছেড়ে দেওয়ার চিন্তা করছে জুভেন্টাস। আর রোনালদোর সম্ভাব্য নতুন ঠিকানা চেলসি!

ম্যানচেস্টার ইউনাইটেড মাতিয়ে যাওয়া রোনালদো তাহলে ক্যারিয়ারের শেষ লগ্নে আবার ফিরছেন ইংলিশ লিগে? শুধু ঠিকানাটা বদলাচ্ছে, সেবার ছিল ওল্ড ট্রাফোর্ড এবার স্টাম্পফোর্ড ব্রিজ?

ইতালির ক্লাব রেকর্ড পরিমাণ অর্থ খরচা করে রিয়াল মাদ্রিদ থেকে ২০১৮-১৯ মৌসুমে রোনালদোকে দলে টানে। সবমিলিয়ে ১১২ মিলিয়ন ইউরোর বিনিময়ে রোনালদোকে দলে পায় ইতালির ক্লাবটি। দলবদলে ইতালির ফুটবল ইতিহাসে এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ মূল্য। জুভেন্টাসের সঙ্গে রোনালদোর চুক্তি আছে চার বছরের। তবে সমস্যা হলো রোনালদোর খরচা আর পোষাতে পারছে না জুভেন্টাস। ক্লাবের আর্থিক সঙ্কট কাটিয়ে উঠতে রোনালদোকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছে তারা। আর সুযোগটা নিতে চাইছে চেলসি। চেলসির মালিক রাশিয়ান ধনকুবের রোমান আব্রামোভিচ খুব করে রোনালদোকে চাইছেন। রোনালদোর এজেন্ট জর্জ মেন্ডেসের সঙ্গে আব্রামোভিচ যোগাযোগও শুরু করে দিয়েছেন।

৩৫ বছর বয়স হলেও রোনালদো এখনো গোলের জাদুকর। জুভেন্টাসের হয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৫ গোল করেছেন। ১৯৬১ সালে ওমর সিভোরির পরে জুভেন্টাসের হয়ে রোনালদো এই কৃতিত্বের মালিক হলেন।

চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি জেতার স্বপ্ন নিয়ে রোনালদোকে রেকর্ড মূল্যে দলে ভিড়িয়েছিল জুভেন্টাস। কিন্তু সেই স্বপ্ন এখনো পুরো হয়নি। গত মৌসুমে কোয়ার্টার ফাইনালে আয়াক্সের কাছে হেরে বিদায় নেয় জুভেন্টাস। এবারো বড় বিপদে আছে তারা। কোয়ার্টার ফাইনালে উঠাই এখন অনিশ্চিত তাদের। দ্বিতীয় রাউন্ডের প্রথম পর্বে তারা হেরেছে লিওঁ’র কাছে ০-১ গোলে। দ্বিতীয় পর্বে না জিতলে কোয়ার্টার ফাইনালের আগেই বিদায়।

এ সম্পর্কিত আরও খবর