ইংল্যান্ড সফরের জন্য ২৬ সদস্যের অজি দল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 16:31:54

করোনার কারণে থমকে ছিল গোটা ক্রিকেট বিশ্ব। গত মার্চ থেকেই একই দৃশ্যপট। তবে পরিস্থিতি বদলাতে শুরু করেছে। এ মাসেই ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। চার মাস বিরতির পর মাঠে বল গড়াতেই একের পর এক সুখবর। এরইমধ্যে ইংল্যান্ডে পা রেখেছে পাকিস্তান ক্রিকেট দল। তারপরই অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই বেন স্টোকসদের।

অবশ্য সূচি জানাচ্ছিল এই জুলাইয়ে অজিদের ইংল্যান্ডে সফর করার কথা ছিল। কিন্তু মাঝে করোনার কারণে চার মাস ক্রিকেট হয়নি। সব সূচি এলোমেলো। স্বস্তির খবর- এই সিরিজটিও হতে যাচ্ছে।

ইংল্যান্ডের মাঠে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে অস্ট্রেলিয়া। সফরের জন্য বৃহস্পতিবার ২৬ জনের প্রাথমিক দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

কেন্দ্রীয় চুক্তিতে না থাকলেও উসমান খাজা এবং মার্কাস স্টয়নিস রয়েছেন প্রাথমিক দলে। বিগ ব্যাশ লিগে দারুণ খেলা বাঁহাতি পেসার ড্যানিয়েল স্যামস, রিলে মেরেডিথ এবং জস ফিলিপকেও ২৬ সদস্যের দলে রেখেছেন নির্বাচকরা।

তবে বিশ্বকাপ দলে থাকা নাথান কোল্টার নাইল এবং শন মার্শ নেই প্রাথমিক দলে।

অজিদের ইংল্যান্ড সফরের সময়-সূচি চূড়ান্ত হয়নি। দুই বোর্ড এনিয়ে কথা বলছে। পাশাপাশি সরকারের সবুজ সঙ্কেতের আশায়ও আছে তারা। সব মিলিয়ে এ বছরই যে অজিরা ইংল্যান্ডে আসছে তা অনেকটাই নিশ্চিত।

অস্ট্রেলিয়ার প্রাথমিক দল-

প্যাট কামিন্স, শন অ্যাবট, অ্যাসটন আগার, অ্যালেক্স কেরি, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, জস হ্যাজলউড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, রিলে মেরেডিথ, মাইকেল নেসের, জস ফিলিপ, ড্যানিয়েল স্যামস, ডি’আর্চি শর্ট, কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

এ সম্পর্কিত আরও খবর