আমিরাতে অজিদের সঙ্গে সিরিজ পাকিস্তানের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 14:21:47

বেশ কয়েক বছর ধরেই সংযুক্ত আরব আমিরাতকেই নিজেদের হোম গ্রাউন্ড বানিয়ে নিয়েছে পাকিস্তান। এছাড়া অবশ্য উপায়ও নেই। টেস্ট খেলুড়ে দেশগুলো সন্ত্রাস আক্রান্ত এই দেশে খেলতে যেতে চায় না। নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান আন্তর্জাতিক ক্রিকেট প্রায় বন্ধ। বাধ্য হয়েই মধ্যপ্রাচ্য কিংবা ইংল্যান্ডে নিজেদের সিরিজ খেলছে তারা। এবার অস্ট্রেলিয়ার সঙ্গে আরব আমিরাতে লড়বে পাকিস্তান। সেই ১৯৯৮ সালের পর অস্ট্রেলিয়ান ক্রিকেট দল পাকিস্তান সফর যায়নি।

আগামী অক্টোবরে অজিদের সঙ্গে তাদের দুটি টেস্ট ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ। সিরিজের সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে ৭ অক্টোবর, ভেন্যু দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম।দ্বিতীয় টেস্ট শুরু ১৬ অক্টোবর, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে।

এরপর ২৪ অক্টোবর পাকিস্তান-অস্ট্রেলিয়া মধ্যে সিরিজের প্রথম টি-টুয়েন্টি। পরের দুটি ২০ ওভারের ম্যাচ ২৬ ও ২৮ অক্টোবর।

এই সিরিজের পর নভেম্বরে একই দেশে নিউজিল্যান্ডকে আতিথ্য দেবে পাকিস্তান। দুই দেশ তিনটি করে টি-টুয়েন্টি, ওয়ানডে ও টেস্ট ম্যাচে লড়বে। ম্যাচগুলো ৩১ অক্টোবর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে দুবাই আর আবুধাবিতে। ২০০৩ সালে সবশেষ বার পাকিস্তান সফরে গিয়েছিল কিউই ক্রিকেট দল। এরপর নিরাপত্তা ইস্যুর কারণে পাকিস্তানের সিরিজগুলো নিরপেক্ষ ভেন্যুতেই খেলেছ তারা।


পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ

   তারিখ         ম্যাচ                   ভেন্যু
৭ থেকে ১১ অক্টোবর   ১ম টেস্ট             দুবাই
১৬ থেকে ২০ অক্টোবর  ২য় টেস্ট              আবুধাবি
২৪ অক্টোবর      ১ম টি-টুয়েন্টি             আবুধাবি
২৬ অক্টোবর      ২য় টি-টুয়েন্টি              দুবাই
২৮ অক্টোবর      ৩য় টি-টুয়েন্টি              দুবাই

এ সম্পর্কিত আরও খবর