বার্সায় হারের আগুন, রিয়ালে শিরোপা উৎসব

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 07:50:43

নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে টানা ৩০ ম্যাচ অজেয় ছিল বার্সেলোনা। লিওনেল মেসিদের লক্ষ্য ছিল সংখ্যাটা বাড়িয়ে নেওয়া। কিন্তু তেমনটা হতে দিল না অতিথি দল অসাসুনা।

বৃহস্পতিবার রাতে বার্সা শুধু ১-২ গোলে হারই মানেনি। সঙ্গে লা লিগা শিরোপাও খুইয়েছে চির শত্রু রিয়াল মাদ্রিদের কাছে। ফলে বার্সার ঘরে জ্বলছে এখন হারের কষ্টের আগুন। আর বিপরীতে রিয়ালের ঘরে চলছে শিরোপা উৎসব।

এ ম্যাচে জিতলেও লাভ হতো না বার্সার। এক ম্যাচ আগেই রিয়ালের লিগ শিরোপা জয় থামানো যেত না তা দিয়ে। কারণ ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে রিয়াল। চ্যাম্পিয়ন হতে তাদের যে একটি জয়ই দরকার ছিল।

ম্যাচে হোসে আরনাইজ প্রথমে এগিয়ে দেন অসাসুনাকে। বিরতির পর ফ্রি-কিক থেকে বার্সাকে সমতায় ফেরান আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ২৩ গোল নিয়ে লা লিগায় তিনিই এখন সর্বোচ্চ গোলদাতা।

৭৭তম মিনিটে ক্লেমেন্ট লেঙ্গলেটকে কনুই মেরে লাল কার্ড দেখেন এনরিক গ্যালেগো। অতিথি দল দশ জনের দলে পরিণত হয়। তারপরও ইনজুরি টাইমে রবার্তো তোরেসের গোলে মেসিদের হৃদয় ভেঙে দেয় অসাসুনা।

দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার (৩৭ ম্যাচে ৭৯ পয়েন্ট) চেয়ে সাত পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা জিতে নিয়েছে রিয়াল (সমান ম্যাচে ৮৬ পয়েন্ট)।

এ সম্পর্কিত আরও খবর