সেপ্টেম্বরে আমিরাতে শুরু আইপিএল!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 21:29:38

টি-টোয়েন্টি বিশ্বকাপ যে এ বছর হচ্ছে না সেটা অনেকটাই নিশ্চিত। এই সুযোগে যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দরজা খুলতে পারে সেটাও জেনে গেছেন ক্রিকেট প্রেমীরা। তবে ভারতে হচ্ছে না এই আয়োজন।

ক্রিকেটের সবচেয়ে নির্ভরযোগ্য ওয়েবসাইট- ইএসপিএনক্রিকইনফো জানাচ্ছে-বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের ভেন্যু হতে পারে সংযুক্ত আরব আমিরাত।

সবকিছু ঠিক থাকলে ২৬ সেপ্টেম্বর শুরু হয়ে ৭ নভেম্বর পর্যন্ত চলতে পারে মাঠের লড়াই। যদিও এনিয়ে সরাসরি কিছুই জানায়নি আইপিএল কর্তৃপক্ষ।

যদিও আইপিএল আয়োজনের প্রস্তুতি শুরু হয়ে গেছে। আরব আমিরাতে টুর্নামেন্ট আয়োজন ও ক্রিকেটার-কর্মকর্তাসহ জড়িত সবার ভ্রমণের অনুমতি চাইতে ভারত সরকারের কাছে আবেদন করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা হলেই আসবে আইপিএল আয়োজনের খবর। এই তো সোমবারই আইসিসি’র ভার্চুয়াল সভা। সেখানেই টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার খবর শোনাতে পারে আইসিসি।

আমিরাতের তিন ভেন্যু- দুবাই, আবুধাবি ও শারজায় হতে পারে এবারের আইপিএল। এটা নিশ্চিত খেলা হবে দর্শক শূন্য মাঠে। সেক্ষেত্রে দুবাইয়ের আইসিসি একাডেমির মাঠেও হতে পারে খেলা। নিয়ম মেনে সবকিছু করতে চায় আয়োজকরা। এক মাস আগেই ক্যাম্প শুরু করবে। আইসোলেশন, করোনা টেস্ট সবকিছু মেনেই মাঠে নামবেন ক্রিকেটাররা।

অবশ্য করোনার জন্যই এত হয়রানি। না হলে গত এপ্রিলেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই টুর্নামেন্ট। কিন্তু করোনার কারণে পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এবার যদি দেশের বাইরে জমে এই টি-টোয়েন্ট লিগ। এর আগে ভারতের জাতীয় নির্বাচনের জন্য ২০১৪ আইপিএলের প্রথম ২০ ম্যাচ হয়েছিল আমিরাতে। নির্বাচনের কারণে ২০০৯ আইপিএল হয় দক্ষিণ আফ্রিকায়।

এ সম্পর্কিত আরও খবর