ব্যাটিংয়ের পর বোলিংয়েও ইংলিশদের দাপট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 05:59:47

ম্যাচের শুরুতে ব্যাট হাতে দাপট দেখিয়েছেন ডম সিবলি ও বেন স্টোকস। দুজনের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। ব্যাটিংয়ের পর এবার বল হাতেও দাপট দেখাল আয়োজকরা। স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস ও স্যাম কারানের বোলিং তোপে অতিথি ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস গুটিয়ে গেল ২৮৭ রানে।

ম্যানচেস্টারে ক্যারিবিয়ানদের হয়ে ব্যাট হাতে লড়াই করেছেন ক্রেইগ ব্রাথওয়েট (৭৫), শামারাহ ব্রুকস (৬৮) ও রোস্টন চেজ (৫১)। দলীয় স্কোর হয়তো বিশাল হয়নি। তবে এই তিন জনের হাফ সেঞ্চুরিতে সম্মানজনক সংগ্রহ গড়েছে ক্যাপ্টেন জেসন হোল্ডারের দল।

ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকস। এজন্য দুজনে খরচ করেন যথাক্রমে ৬৬ ও ৪২ রান। ৭০ রানে দুটি উইকেট নেন স্যাম কারান।

তবে চতুর্থ দিনের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৩৭ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলেছে জো রুটরা। তবে ৯ উইকেটে ৪৬৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করায় তাদের লিড দাঁড়িয়েছে ২১৯।

উইকেটে টিকে আছেন অধিনায়ক রুট (৮ ব্যাটিং) ও উদ্বোধনী ব্যাটসম্যান বেন স্টোকস (১৬ ব্যাটিং)। এই প্রথম ওপেনার হিসেবে মাঠে নামলেন অলরাউন্ডার স্টোকস। উইন্ডিজের হয়ে দুটি উইকেটই নিয়েছেন কেমার রোচ।

বৃষ্টিতে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন পণ্ড হওয়ায় এক উইকেটে ৩২ রান নিয়েই চতুর্থ দিনের খেলা শুরু করে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ।

এ সম্পর্কিত আরও খবর