গোল্ডেন বুট ঠিকই জিতলেন মেসি

ফুটবল, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 03:19:51

বার্সেলোনা শিরোপা জিতুক না জিতুক, কিন্তু মেসি ঠিকই জিতে চলেছেন গোল্ডেন বুট। লিগে সর্বোচ্চ গোলদাতা মানেই মেসি। লা লিগায় গোল্ডেন বুট জেতাকে যেন অভ্যাস বানিয়ে ফেলেলেন বার্সোলোনার এই তারকা। বার্সা এবারের লিগ শিরোপা জিততে পারেনি। কিন্তু মেসি লিগে ২৫ গোল করে সর্বোচ্চ স্কোরার হয়ে আরেকবার গোল্ডেন বুট জিতলেন। 

লা লিগায় টানা চার বছরে মেসি এই বুট জিতেছেন। আর লা লিগার ক্যারিয়ারে এটি তার সপ্তম গোল্ডেন বুটের ট্রফি!

৩৮ ম্যাচ শেষে মেসির গোল ২৫। শেষ ম্যাচে রোববার ১৯ জুলাইয়ের রাতে বার্সোলোনা ৫-০ গোলে উড়িয়ে দেয় আলাভেসকে। মেসি করেন দুটি গোল। তাতেই এই মৌসুমে লিগে তার গোল সংখ্যা স্থির হলো ২৫ এ। চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজামা ২১ গোল নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছেন।

শেষ হওয়া মৌসুমে লা লিগার স্ট্রাইকাররা গোলের ক্ষিদে মিটিয়েছেন-এমনটা বলার উপায় নেই। ৩৮ ম্যাচে সর্বোচ্চ গোলদাতার ২৫ গোলের সংখ্যাকে খুব বেশি বলা যায় না। লা লিগার পেছনের ১২ বছরের ইতিহাসে এই প্রথম ৩০ গোলের নিচে গোল করে কেউ সর্বোচ্চ গোলদাতা হলেন!

এবারের লা লিগায় ৩৮ ম্যাচে ২৫টিতে জয় সাতটি ড্র এবং ৬ ম্যাচে হার নিয়ে বার্সোলোনা ৮২ পয়েন্ট পেয়ে রানার্স আপ হয়েছে। আর সমান সংখ্যক ম্যাচে রিয়াল মাদ্রিদ ২৬ জয় ৯টি ড্র এবং মাত্র ৩টি হার নিয়ে ৮৭ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা জিতেছে। লিগ ট্রফি জিততে না পারলেও মেসি সর্বোচ্চ গোলদাতা হয়ে গোল্ডেন বুট জেতার সান্ত্বনা অন্তত পেলেন। 

বার্সোলোনা তাদের পরবর্তী ম্যাচ খেলবে চ্যাম্পিয়ন্স লিগে। ৮ আগস্ট ফিরতি লেগে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে বার্সা লড়বে ইতালির নেপোলির বিপক্ষে। প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর