ওয়েস্ট ইন্ডিজ বেকায়দায়, ম্যানচেস্টারে জয়ের অপেক্ষায় ইংল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-28 13:12:51

জয়ের ঘ্রাণ পেয়ে গেছে ইংল্যান্ড। ম্যানচেস্টার টেস্টের পঞ্চম ও শেষদিনে দাপুটে ক্রিকেট খেলছে স্বাগতিকরা। বোলার স্টুয়ার্ট ব্রডের দুর্দান্ত পারফরমেন্সে ইংল্যান্ড এই ম্যাচ জিতে সিরিজে সমতায় ফেরার পথে প্রায়। ম্যাচ জিততে আর ৬ উইকেট চাই ইংল্যান্ডের। এই রিপোর্ট লেখার সময় শেষদিনের দ্বিতীয় সেশনের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেট হারিয়ে ৫৬ রান তুলে।

জেতার জন্য শেষদিন ৮৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩১২ রানের চ্যালেঞ্জ দেয় ইংল্যান্ড। শেষদিনের সকালে মাত্র ১১ ওভারে ঝড়ো গতিতে ব্যাট চালিয়ে ৩ উইকেটে ১২৯ রানে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ঘোষণা দেয়। ওপেনার বেন স্টোকস ৩ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৫৭ বলে অপরাজিত ৭৮ রান করেন। ৩১২ রানের টার্গেটে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজ শুরুতেই খেই হারিয়ে বসে। লাঞ্চে যায় তারা ২৫ রানে ৩ উইকেট হারিয়ে। দ্বিতীয় সেশনের শুরুতে হারায় রোস্টন চেজকে। ওয়েস্ট ইন্ডিজের শুরুর চার উইকেটের তিনটিই শিকার করেন স্টুয়ার্ট ব্রড।

তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে ইংল্যান্ড ব্রডকে একাদশেই রাখেনি। দ্বিতীয় ম্যাচের পরিকল্পনায়ও তার নাম ছিল না। কিন্তু জোসেফ আর্চার শৃঙ্খলা ভঙ্গের কারণে একাদশ থেকে বাদ পড়ায় স্টুয়ার্ট ব্রড জায়গা পান। আর সুযোগটা পেয়েই ইংল্যান্ডের এই পেসার জানিয়ে দিলেন-এখনো অনেক ‘দম’ আছে তার! প্রথম ইনিংসে ব্রড ৬৬ রানে ৩ উইকেট পেয়েছিলেন। 

ম্যানচেস্টার টেস্টের শেষদিনের ম্যাচ যেভাবে যে গতিতে এগুচ্ছে তাতে বৃষ্টির সহায়তা না পেলে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ম্যাচ বাঁচানোটা হবে প্রায় অসম্ভব ব্যাপার। তবে টেস্টে নাটকীয় অনেক কিছুই তো ঘটে থাকে। ওয়েস্ট ইন্ডিজ এখন ম্যাচ বাঁচানোর সেই নাটকীয়তার অপেক্ষায়। আর ইংল্যান্ড চায় ঝটপট জয়!

এ সম্পর্কিত আরও খবর