অ্যাস্টন ভিলায় বধ ছন্দহীন আর্সেনাল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 06:08:39

টটেনহ্যাম হটস্পারের কাছে হারই যেন উজ্জীবিত করে ছিল আর্সেনালকে। যার প্রমাণটা দিয়েছে গানাররা পরের দুই ম্যাচে। নতুন চ্যাম্পিয়ন কোচ ইয়ুর্গেন ক্লপের লিভারপুল ও সাবেক চ্যাম্পিয়ন কোচ পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে হারিয়ে।

কিন্তু অ্যাস্টন ভিলার মাঠে আতিথ্য নিয়েই সেই দাপুটে আর্সেনাল হারিয়ে ফেলেছে ছন্দ। কোচ মিকেল আর্তেতার শিষ্যরা বাজে খেলে ফিরল ১-০ গোলে হারের তিক্ত অভিজ্ঞতা নিয়ে।

মঙ্গলবার রাতে শক্তিশালী শটে আর্সেনাল গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের চোখ ফাঁকি দিয়ে ২৭তম মিনিটেই অ্যাস্টন ভিলাকে এগিয়ে দেন ত্রেজেগুয়েত। পরে আর কোনো গোল না হওয়ায় এই এক গোলেই জয় ছিনিয়ে নেয় স্বাগতিকরা।

এ নিয়ে প্রিমিয়ার লিগে দশ ম্যাচে হারল আর্সেনাল। এফএ কাপের ফাইনালে উঠার পর এই প্রথম মাঠে নামল তারা। এবং নেমেই পরাজয় মেনে নিল।

২৫ বছরের মধ্যে এই প্রথম শীর্ষ ছয়ের বাইরে থেকে মৌসুম শেষ করতে যাচ্ছে আর্সেনাল। ১৯৯৫ সালের পর সবচেয়ে বাজেভাবে লিগ শেষ করতে যাচ্ছে তারা। লিগে নিজেদের শেষ ম্যাচ জিতেও অষ্টম স্থানের ওপরে কোনোভাবেই যেতে পারবে না লন্ডনের ক্লাবটি।

৩৭ ম্যাচ খেলে ৫৩ পয়েন্ট নিয়ে দশম স্থানে এখন আর্সেনাল। আর্সেনালকে হারিয়ে অ্যাস্টন ভিলার সংগ্রহ দাঁড়িয়েছে ওয়াটফোর্ডের সমান ৩৪ পয়েন্ট। সমান ম্যাচ খেলে গোল ব্যবধানে অবনমন অঞ্চল থেকে ১৭তম স্থানে উঠে গেছে অ্যাস্টন ভিলা।

এ সম্পর্কিত আরও খবর