জয়ের রাতে লিভারপুলের শিরোপা উৎসব

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-14 15:08:45

সাত ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হয়ে যায় লিভারপুল। প্রিমিয়ার লিগ ট্রফি নিশ্চিত হয়ে যায় ২৫ জুন। চেলসির মাঠে নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি হারতেই ৩০ বছরের শিরোপা খরা কাটিয়ে ফেলে কোচ ইয়ুর্গেন ক্লপের দল।

কিন্তু নতুন চ্যাম্পিয়নদের শিরোপার অপেক্ষা যেন কিছুতেই শেষ হচ্ছিল না। অবশেষে বুধবার রাতে অপেক্ষা ফুরাল। নিজেদের মাঠ অ্যান্ডফিল্ডে আট গোলের থ্রিলার ম্যাচে চেলসিকে ৫-৩ গোলে ধরাশায়ী করে ট্রফি বুঝে পেল লিভারপুল।

লিভারপুল ক্যাপ্টেন জর্ডান হেন্ডারসন রেডস লিজেন্ড স্যার কেনি ডালগ্লিশের কাছ থেকে শিরোপা বুঝে নিতে দেরি। কিন্তু ফাঁকা ঘরের মাঠে শিরোপা উৎসবে মেতে উঠতে বিন্দু মাত্র দেরি হয়নি ক্লপ শিষ্যদের। লিভারপুলের শিরোপা উৎসবের মাত্রা বেড়ে যায় দৃষ্টি নন্দন আতশবাজিতে। নির্দেশ অমান্য করে দলের সমর্থকরাও স্টেডিয়ামের বাইরে সমবেত হন প্রিয় দলের উৎসবে সামিল হতে।

অ্যান্ডফিল্ডে আতশবাজির উৎসব

তার আগে লিভারপুল সর্বশেষ শিরোপা জিতেছিল ১৯৯০ সালে। তৎকালীন কোচ স্যার কেনি ডালগ্লিশের অধীনেই এসে ছিল সেই ট্রফি। তবে সেটা ছিল ফার্স্ট ডিভিশন শিরোপা। ১৯৯২ সালে প্রিমিয়ার লিগ শুরুর পর এই প্রথম লিগ চ্যাম্পিয়ন হলো লিভারপুল। মানে এটাই তাদের প্রথম প্রিমিয়ার লিগ শিরোপা। সব মিলিয়ে তাদের লিগ ট্রফি এখন ১৯।

ন্যাবি কেইটাকে দিয়ে ম্যাচে লিভারপুলের গোল উৎসবের শুরু। এরপর একে একে গোল উপহার দেন অ্যালেক্সজান্ডার-আর্নল্ড, গিনি উইজনালডাম, রবার্তো ফিরমিনো ও অক্সলেড-চ্যাম্পারলেইন। সফরকারী চেলসিকে গোল এনে দেন অলিভার জিরুদ, ট্যামি আব্রাহাম ও ক্রিশ্চিয়ান পিউলিসিক।

অ্যান্ডফিল্ডের বাইরে সমর্থকদের উৎসব

৩৭ ম্যাচ শেষে শীর্ষে থাকা লিভারপুলের সংগ্রহ ৯৬ পয়েন্ট। সমান ম্যাচ শেষে ৬৩ পয়েন্টের পুঁজি নিয়ে চারে নেমে গেছে চেলসি। চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে লিগে নিজেদের শেষ ম্যাচ না জিতলেও একটি পয়েন্ট পেলেই হবে কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যদের।

এ সম্পর্কিত আরও খবর