তিন মাস পর ফিরে সুযোগ কাজে লাগাচ্ছেন মিরাজ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-16 04:23:39

করোনা সংক্রমণ এখনো কমেনি। কিন্তু কতদিন আর গৃহবন্দী জীবন কাটানো যায়? 'নিউ নরমাল' লাইফে সবকিছু স্বাভাবিক করার একটা চেষ্টা চলছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে। ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের দরজা খুলে দিয়েছে তারা। তার পথ ধরেই গত সপ্তাহ থেকে অনুশীলনে আছেন জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। সেই তালিকায় আছেন মেহেদী হাসান মিরাজ।

প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে উন্মুখ মিরাজ ব্যস্ত এখন ফিটনেস ধরে রাখার লড়াইয়ে। তাইতো জিম ও মাঠে ব্যস্ত সময় কাটাচ্ছেন জাতীয় দলের এই অফ-স্পিনিং অলরাউন্ডার। মাঠে ফিরে সুযোগ কাজে লাগাচ্ছেন তিনি।

বিসিবি'র নির্দেশনা অনুযায়ী একক অনুশীলন করছেন মিরাজ। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চলছে তার প্রস্তুতি। শনিবার বিসিবি'র পাঠানো এক ভিডিও বার্তায় মিরাজ জানালেন- দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায় তিনি।

তরুণ এই ক্রিকেট তারকা বলেন, 'দেখুন অনেক দিন পর মাঠে অনুশীলন করার সুযোগ পেয়েছি আমরা। বর্তমানে যে সঙ্কটময় পরিস্থিতি চলছে- আমি মনে করি দ্রুতই সেটা কাটিয়ে উঠতে পারব আমরা। আশা করছি খুব দ্রুত ক্রিকেটে ফিরব আর খুব তাড়াতাড়ি খেলাধুলা শুরু হয়ে যাবে।'

যদিও এখনো পরিস্থিতি স্বাভাবিক হয়নি। অক্টোবরের আগে সব ঠিক হবে কিনা তা নিয়েও আছে শঙ্কা। তারপরও নিজেকে প্রস্তুত রাখছেন ক্রিকেটাররা। যখনই জাতীয় দলের হয়ে ডাক মিলবে তখনই তো মাঠে নামা চাই।

ভিডিও বার্তায় ২২ বছর বয়সী মিরাজ বলছিলেন, 'এখন ফিটনেস নিয়ে কাজ করছি আমি। করোনার কারণে শেষ তিন মাসের মতো সময় ঘরে বসে ছিলাম। সুযোগটা পেয়ে যতটুকু সম্ভব নিজের ফিটনেস ধরে রাখার জন্য এখন চেষ্টা করছি। জিম, মাঠ যতটুকু ব্যবহার করা যায়- করে যাচ্ছি।'

ঈদের আগ পর্যন্ত এভাবেই ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যাবেন ক্রিকেটাররা। আগস্টে ক্যাম্পেও ডাক পড়তে পারে তাদের।

এ সম্পর্কিত আরও খবর