অ্যান্ডারসন-রোচের সাফল্যের দিনে বিপদে উইন্ডিজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-28 21:05:53

ম্যানচেস্টার টেস্টের দ্বিতীয় দিনের সকালে সাফল্যের আনন্দে মেতে উঠেন কেমার রোচ। ওয়েস্ট ইন্ডিজের এই পেসার টেস্ট ক্যারিয়ারে ২০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেন। খানিকবাদে ইংল্যান্ডের পেসার জেমস অ্যান্ডারসনও কৃতিত্ব দেখালেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ৮৭ উইকেট শিকারের রেকর্ডটা এখন তার। ৮৬ উইকেট নিয়ে এই তালিকায় এতদিন শীর্ষে ছিলেন ফ্রেডি ট্রুম্যান। কেমার রোচ ও অ্যান্ডারসনের এই সাফল্যের দিনে এই টেস্টে ওয়েস্ট ইন্ডিজ এখন বড় বিপদে। দিনের শেষ সেশনে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান তুলতেই আলোর স্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়। পরে এখানেই শেষ হয়ে যায় দ্বিতীয় দিনের খেলা।

ওয়েস্ট ইন্ডিজ এখনো ২৩২ রানে পিছিয়ে। ইংল্যান্ড তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৬৯ রানে।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান অলি পোপ ও জস বাটলার হাফসেঞ্চুরি নিয়ে ফিরেন। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন অলি পোপ। কিন্তু নার্ভাস নাইন্টিনের শিকার হন তিনি। ১৫০ বলে ৯১ রানে শ্যানন গ্যাব্রিয়েলের বলে বোল্ড হন পোপ।

দিনের দ্বিতীয় সেশনে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ শুরুতেই উইকেট হারায়। ৭৩ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। অ্যান্ডারসন ও ব্রডের তেজি পেস বোলিংয়ের সামনে উড়ে যায় ওয়েস্ট ইন্ডিজের টপঅর্ডার ও মিডলঅর্ডার ব্যাটিং।

দিনের শেষ সেশনে জেরেমাইন ব্ল্যাকউড ও জেসন হোল্ডার ওয়েস্ট ইন্ডিজকে বিপদ থেকে উদ্ধারের লড়াইয়ে লড়ছিলেন।

২৬ বছর পর ওয়েস্ট ইন্ডিজের কোনো পেসার টেস্টে আরেকবার দুশো উইকেট শিকারের সাফল্য দেখালেন। ১৯৯৪ সালে কার্টলি অ্যামব্রোসের পর খেমার রোচ এই কৃতিত্বের তালিকায় নাম লেখালেন। টেস্টে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুশো বা তারচেয়ে বেশি উইকেট শিকারী নবম বোলার কেমার রোচ।

তিন ম্যাচের সিরিজে এখন ১-১ এ সমতা। তৃতীয় এবং শেষ ম্যাচে যে জিতবে সিরিজ জিতবে তারাই।

এ সম্পর্কিত আরও খবর