ভক্তদের স্বস্তি দিয়ে লিগ শেষ ম্যানইউ-চেলসির

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 10:27:29

লিগ শিরোপা জয়ের সম্ভাবনা শেষ হয়েছিল আগেই। তারপরও লড়াইটা শেষ হয়ে যায় নি। উয়েফা চ্যাম্পিয়ন লিগে জায়গা পেতে লড়ে যাচ্ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডে এসে জয় তুলে নিয়ে দর্শকদের স্বস্তি দিল এই দুই ক্লাব।

ম্যানইউ অনায়াসে হারিয়েছে লেস্টার সিটিকে। রোববার শেষ রাউন্ডে ২-০ গোলে জিতেছে রেড ডেভিলরা। লেস্টারের মাঠে ৭১তম মিনিটে স্পট কিকে দলকে এগিয়ে দেন ব্রুনো ফের্নান্দেস। এরপর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে স্কট ম্যাকটমিনেকে ফাউল করে লাল কার্ড দেখেন ডিফেন্ডার জনি ইভান্স। তারপরই ব্যবধান দ্বিগুণ করেন জেসে লিনগার্ড।

আরেক ম্যাচে চেলসি ঘরের মাঠে ২-০ গোলে হারাল উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে।

ম্যানইউর মতো অবশ্য এতোটা চাপে ছিল না চেলসি। তারা ড্র করতে পারলেই পেতো চ্যাম্পিয়ন্স লিগের টিকিট। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল জয় নিয়েই মাঠ ছাড়ল। মিডফিল্ডার ম্যাসন মাউন্টের গোলে এগিয়ে যায় দল। তিন মিনিটপরই ব্যবধান দ্বিগুণ করেন অলিভিয়ে জিরুদ।

লিগের শেষ ম্যাচে জয় পেয়েছে লিভারপুল ও ম্যানচেস্টার সিটিও। নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছে চ্যাম্পিয়ন লিভারপুল। তাদের পয়েন্ট ৯৯। নরিচ সিটিকে ৫-০ গোলে অনায়াসে হারাল ম্যানচেস্টার সিটি। তাদের অর্জন ৮১ পয়েন্ট। ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় ম্যানইউ। চেলসির পয়েন্টও সমান ৬৬। তবে গোল ব্যবধানে পিছিয়ে তারা।

লেস্টার সিটি ৬২ পয়েন্ট নিয়ে পঞ্চম। টটেনহ্যাম হটস্পার ৫৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ। তারা খেলবে ইউরোপা লিগে।

এ সম্পর্কিত আরও খবর