অনেকটা রোনালদোর মতো মেসি ভক্ত সাকিব

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-22 04:16:30

তিনি যে লিওনেল মেসির ভক্ত সেটা তো অনেকেরই জানা! কিছুদিন আগেই ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলের সঙ্গে এক অনলাইন আড্ডায় এই তথ্য জানিয়েছেন সাকিব আল হাসান। বার্সেলোনার আর্জেন্টাইন মহা তারকাই তার প্রেরণা। তাকে দেখেই ভক্তদের প্রত্যাশার চাপ সামাল দেওয়া শিখেছেন তিনি। এবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে জানালেন নিজেকে খুঁজে পান ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যে।

যদিও তিনি ভক্ত মেসিরই। তারপরও জুভেন্টাসের পতুর্গিজ তারকার ব্যক্তিত্বের সঙ্গে কোথায় যেন নিজের মিল খুঁজে পান সাকিব। এনিয়েই সোমবার ফেসবুকে স্ট্যাটাস দিলেন তিনি।

সাকিব লিখেছেন, 'একজন ফুটবল ফ্যান হিসেবে মেসির ভক্ত আমি, উনিই আমার প্রেরণা। তবে, ব্যক্তিত্বের ধরন অনুযায়ী আমি অনেকটা রোনালদোর মতোই। অধ্যবসায় বলুন কিংবা আচরণ অথবা প্রতিজ্ঞার জায়গাটাতে রোনালদোর সাথেই বেশি মেলাতে পারি নিজেকে।'

ভুল বলেন নি। এই প্রতিজ্ঞা আর অধ্যবসায়ই তারকা বানিয়েছে সাকিবকে। হয়েছেন বিশ্বসেরা। গত বছর বিশ্বকাপে সেই ইস্পাত কঠিন প্রত্যয়েরই পুরস্কার পেয়েছেন। তবে রোনালদোরই মতো তার ক্যারিয়ারও বিতর্ক মুক্ত থাকেনি। ১৪ বছরের ক্যারিয়ারে অনেকবারই এনিয়ে এসেছেন আলোচনায়। সব শেষ জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব গোপন করে এখন তো আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ।

আসছে অক্টোবরে শেষ হবে নিষেধাজ্ঞা। তার আগেই লন্ডনে অনুশীলনের পরিকল্পনা করছেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার।

এ সম্পর্কিত আরও খবর