ফেদেরার-জকোভিচ জয়ের দিনে ওজনিয়াকির বিদায়

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 21:34:04

এই মাসেই বয়সটা ৩৭ ছাড়িয়েছে। ১৯৯৮ সাল থেকে পেশাদারি টেনিস জগতে খেলে যাচ্ছেন তিনি। কিন্তু বয়স আর সময়কে উড়িয়ে দিয়ে রজার ফেদেরার আগের মতোই সাবলীল। এই প্রজন্মের খেলোয়াড়দের সঙ্গেও সমান তালে লড়ে যাচ্ছেন তিনি। আরেকটি ইউএস ওপেন জয়ের অপেক্ষায় সুইজারল্যান্ডের এই কিংবদন্তি।

নিউইয়র্কের ফ্ল্যাশিং মিডোতে বৃহস্পতিবার অনায়াসেই তিনি হারালেন ফ্রান্সের বেয়েনোট পিয়েরেকে, ৭-৫, ৬-৪, ৬-৪ গেমে। রেকর্ড ষষ্ঠ ইউএস ওপেন জয়ের মিশনে মার্কিন মুল্লুকে পা রেখেছেন তিনি। ২০০৪ থেকে ২০০৮ টানা পাঁচটি বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম উঠেছে তার হাতে।

২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই মহাতারকা তৃতীয় রাউন্ডে লড়বেন অস্ট্রেলিয়ার নিক ক্যাজিওসের সঙ্গে।

ফেদেরার অনায়াসে দ্বিতীয় রাউন্ডের বাধা টপকালেও কঠিন পরীক্ষা দিতে হয়েছে নোভাক জকোভিচকে। অবাছাই যুক্তরাষ্ট্রের ত্যানিস স্যান্ডগ্রেনের বিপক্ষে জিততে বেশ বেগ পেতে হয়েছে ষষ্ঠ বাছাই সার্বিয়ার জকোভিচকে। প্রথম দুই সেট সহজেই জিতলেও ধাক্কা খান এরপরই।

তৃতীয় সেট টাইব্রেকারে নিয়ে ৭-৬ গেমে জয় তুলে নেন স্যান্ডগ্রেন। উত্তেজনা ফিরে ম্যাচে। চতুর্থ সেটে জয় তুলে নিয়ে হাসিমুখে কোর্ট ছাড়েন দু’বারের চ্যাম্পিয়ন জকোভিচ।

ইউএস ওপেন টেনিসের নারীদের এককে অঘটনের শিকার হলেন ক্যারোলিন ওজনিয়াকি। দ্বিতীয় রাউন্ডে ইউক্রেনের লেসিয়া সুরেনকোর কাছে হেরেছেন দুবারের ইউএস ওপেন ওপেনের ফাইনালে খেলা ডেনমার্কের এই তারকা। প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন নাম্বার ওয়ান তারকা সিমোনা হালেপ। দুই সেরা তারকা ঝরে পড়লেন শুরুতেই।

তবে মেয়েদের এককের তৃতীয় রাউন্ডে উঠেছেন সাবেক চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কেরবার। সুইডেনের জোহানা লারসনের বিপক্ষে ২-১ সেটে জিতেন এই জার্মান তারকা।

এ সম্পর্কিত আরও খবর