পেস ঝড়ে র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে স্টুয়ার্ট ব্রড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 14:25:52

বল হাতে এমিরেটস ওল্ড ট্রাফোর্ডে দাপট দেখিয়েছেন স্টুয়ার্ট ব্রড। সিরিজ নির্ধারণী ম্যাচে পেস ঝড় তুলে ৬৭ রানে একাই শিকার করেছেন ১০ উইকেট। সিরিজ সেরা ও ম্যাচ সেরা ব্রডের এ দুরন্ত নৈপুণ্যে ইংল্যান্ড কেবল তৃতীয় টেস্টই জিতেনি। ওয়েস্ট ইন্ডিজের হাত থেকে ২-১ ব্যবধানে কেড়ে নিয়েছে উইজডেন ট্রফিও।

প্রিয় দলকে সিরিজ ট্রফি উপহার দিয়ে এবার ব্রড পেলেন তার অনন্য কৃতিত্বের স্বীকৃতি। আইসিসি টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে উঠে গেলেন এ তারকা ইংলিশ পেসার। ৩৪ বছরের এই সিমার সপ্তম ক্রিকেটার ও চতুর্থ ফাস্ট বোলার হিসেবে ৫০০ টেস্ট উইকেটের ক্লাবে নাম লেখালেন।

স্টুয়ার্ট ব্রড র‌্যাঙ্কিংয়ে সাত ধাপ ওপরে উঠে গেছেন। যা কিনা ২০১৬ সালের আগস্টের পর তার সর্বোচ্চ র‌্যাঙ্কিং পজিশন। টপকে গেছেন ক্যারিবিয়ান ক্যাপ্টেন জেসন হোল্ডারকে। ব্রডের সামনে রয়েছেন কেবল অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও নিউজিল্যান্ডের বাঁ-হাতি সিমার নেইল ওয়াগনার।

প্রথম টেস্টের দলেই জায়গা পাননি ব্রড। সে ম্যাচে সাউদ্যাম্পটনে ইংলিশরা হার মানে হোল্ডারদের কাছে। কিন্তু ম্যানচেস্টারের দ্বিতীয় টেস্ট দিয়ে লাল বলের ম্যাচে ফিরেই নিজের মতো করেই জ্বলে উঠেন ব্রড। অলরাউন্ডার বেন স্টোকসের সঙ্গে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে দলকে ফেরান সমতায়।

এ সম্পর্কিত আরও খবর