করোনা তুলে নিতে রুবেল হোসেনের প্রার্থনা

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 18:26:13

এবার ভিন্ন এক আবহে পালন হচ্ছে পবিত্র হজ। করোনা মহামারীর কারণে সৌদি আরবের বাইরে কোনো দেশ থেকে কেউ পবিত্র হজপালনের সুযোগ পায়নি। ভিন্নমাত্রার হজে অংশ নিচ্ছেন মাত্র ১০ হাজার মানুষ। প্রাণঘাতী এই ভাইরাস পাল্টে দিয়েছে সবকিছু। সীমিত পরিসরে নজিরবিহীন স্বাস্থ্যবিধি সুরক্ষা ও সৃশৃঙ্খল ব্যবস্থাপনায় হচ্ছে হজের আনুষ্ঠানিকতা।

করোনাভাইরাস মহামারীর কারণে প্রায় ১০০ বছরের মধ্যে এবারই প্রথম সৌদি সরকার হজে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে।

সব মিলিয়ে করোনা আমাদের যাপিত জীবনটাই পাল্টে দিয়েছে। আগের মতো ইচ্ছেমতো সবকিছু করারও যেন সুযোগ নেই। এ অবস্থায় মাঠের বাইরে ক্রিকেটাররাও। কবে যে আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নামা যাবে তারও কোনো ইঙ্গিত নেই।

ঘরবন্দী আর সীমিত পরিসরের জীবন থেকে বেরিয়ে আসতে চায় সবাই। রুবেল হোসেনও তার ব্যতিক্রম নন। পবিত্র হজের উসিলায় করোনা থেকে মুক্তি চাইছেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার।

বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে রুবেল এনিয়ে লিখেছেন স্ট্যাটাস।

পবিত্র কাবা শরিফের একটি ছবি ও হাজীদের আরেকটি ছবি পোস্ট করে রুবেল হোসেন লিখেছেন–‘আলহামদুলিল্লাহ! সৌভাগ্যবান ১০ হাজার মুসল্লিকে নিয়ে আজ থেকে পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু। লাব্বাইক আল্লাহুমা লাব্বাইক ধ্বনিতে মুখরিত হবে আরাফাতের ময়দান। আল্লাহ কবুল করুক। পবিত্র হজের উসিলায় মহান আল্লাহ রাব্বুল আল আমিন মহামারী করোনা ভাইরাসকে এই পৃথিবী থেকে উঠিয়ে নিন।’

এ সম্পর্কিত আরও খবর