ইশারায় চলবে অপো ‘রেনো-৪’

মোবাইল ফোন, টেক

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | 2023-08-30 16:50:33

অপো এবার বাংলাদেশে উন্মোচন করল নতুন মডেল ‘রেনো ৪’। অনলাইন লঞ্চিংয়ের মধ্য দিয়ে স্মার্টফোনটি দেশের বাজারে এলো। লঞ্চ ইভেন্টে উপস্থিত ছিলেন প্রখ্যাত ভারোত্তলক মাবিয়া আক্তার সীমান্ত এবং বিশিষ্ট বাংলাদেশি ফটোসাংবাদিক কেএম আসাদ।

দ্রুত পরিবর্তনশীল প্রযুক্তি বিশ্বের সঙ্গে তাল মেলাতে অপো নিত্যনতুন উদ্ভাবনা নিয়ে হাজির হয়। এমন ধারাবাহিকতায় সবশেষ স্মার্টফোন রেনো-৪ মডেলে আছে ৯০.৯ শতাংশ আসপেক্ট রেশিও ও ডুয়েল পাঞ্চ হোল ডিজাইনের ২৪০০ পিক্সেল বাই ১০৮০ পিক্সেলের এফএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে।

এআই স্মার্ট সেন্সরের মাধ্যমে ফোনে স্পর্শ ছাড়াই শুধু হাতের ইশারায় নানান ফিচার ব্যবহার করা সম্ভব। বিশেষ বৈশিষ্ট্য কোয়াড রিয়ার ক্যামেরা সেটাপে আছে ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭) প্রাথমিক ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের (এফ/২.২) আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ম্যাক্রো লেন্স।

এছাড়া ৩২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ওয়াইড ফ্রন্ট শুটারে তোলা যাবে সেলফি। নান্দনিক এআই কালার পোর্ট্রেট, নাইট ফ্লেয়ার পোর্ট্রেট, প্রতি সেকেন্ডে ৯৬০ ফ্রেমে স্মার্ট স্লো-মোশন, প্যানারোমা, টাইম ল্যাপ্স তোলা যাবে এ ক্যামেরায়। আছে ৩০ ফ্রেম পার সেকেন্ডে ১০৮০ পিক্সেলের ভিডিও, আল্ট্রা স্টেডি ভিডিও ৩.০ থাকায় যেকোনো মুহূর্তের ছবি তোলা সম্ভব।
অপো রেনো ৪ মডেলে ব্যবহার করা হয়েছে কালার ওএস ৭.২। বাড়তি পারফরমেন্সের জন্য আছে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৮ জিবি র‌্যাম, অ্যাড্রিনো ৬১৮ জিপিইউ এবং ১২৮ জিবি রম। ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ দিয়ে মাত্র ২০ মিনিটেই অর্ধেক চার্জ হয়ে যায়।

দাম ৩৪ হাজার ৯৯০ টাকা। মডেলটি ১৩ আগস্ট থেকে পাওয়া যাবে। তবে গ্রাহকেরা ফোনটি প্রি-অর্ডার করতে পারবেন। প্রি-অর্ডারে গিফট থাকছে অপোর ওয়্যারলেস হেডফোন এনকো ডাব্লিউ১১। যা দিয়ে শোনা যাবে ২০ ঘণ্টার শ্রুতিমধুর গান। হেডফোনটি পানিরোধি ও ধুলাবালিরোধী।

এ সম্পর্কিত আরও খবর