২৩০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ নোকিয়ার

মোবাইল ফোন, টেক

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 20:57:31

জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড ‘নোকিয়া’র নির্মাতা এইচএমডি গ্লোবালে যোগ হয়েছে ২৩০ মিলিয়ন মার্কিন ডলারের তহবিল যা প্রতিষ্ঠানটির কৌশলগত শীর্ষ অংশীদারদের কাছ থেকে আসা প্রথম কিস্তি। বাজার ও বিনিয়োগ বিষয়ক আন্তর্জাতিক গবেষণা প্রতিস্থান “পিচবুক” এই বিনিয়োগকে ২০২০ সালে ইউরোপের ৩য় সর্বোচ্চ “গ্রোথ ফিনান্সিং” হিসেবে উল্লেখ করেছে।

ফিচার ফোনের বাজারে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল স্মার্টফোনের বাজারেও স্বকীয়তা বজায় রাখছে। নর্ডিক ডিজাইন, সুপিরিয়র পণ্যমান, বিশ্বখ্যাত জেইস ইমেজিং প্রযুক্তি আর সেইসঙ্গে প্রিমিয়াম পণ্যে ইউরোপিয়ান ঐতিহ্য এই সব মিলেই নকিয়া নিয়ে আসছে অ্যান্ড্রয়েড ওয়ান অভিজ্ঞতা, যার সঙ্গে রয়েছে তিন বছরের মাসিক নিরাপত্তা আপডেট আর দুই বছরের সফটওয়্যার (ওএস) আপডেট প্রতিশ্রুতি।

এন্টারপ্রাইজ এবং ভোক্তা দুই শ্রেণিতেই জনপ্রিয় এইচএমডি গ্লোবাল এখন পর্যন্ত একমাত্র ইউরোপীয় মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান যার ইমেজের সঙ্গে রয়েছে নিরাপদ এবং আপ টু ডেট স্মার্টফোন অভিজ্ঞতার বিষয়টি।

এইচএমডি জানিয়েছে, এই বিনিয়োগ প্রতিষ্ঠানটির চারটি মূল ক্ষেত্রে অবদান রাখবে যার মধ্যে প্রথমত রয়েছে নকিয়ার ৫জি ফোন নির্মাণে গতি যোগ করা, বিশেষত আন্তার্জাতিক ক্যারিয়ারদের সঙ্গে। দ্বিতীয়ত এটি নতুন কোভিড বাস্তবতায় প্রতিষ্ঠানটির ডিজিটাল-ফার্স্ট অফারিং ত্বরান্বিত করবে, তৃতীয়ত কয়েকটি গুরুত্বপূর্ণ উন্নয়নমুখী বাজারে এটি নকিয়ার উপস্থিতি বৃদ্ধিতে প্রভাব রাখবে। চতুর্থত এর ফলে কেবল হার্ডওয়্যার নয়, সার্বিকভাবে একটি মোবাইল গ্রাহক সেবা উপভোগের সুযোগ করে দিতে পারবে।

এরইমধ্যে এইচএমডি আন্তর্জাতিক ডাটা রোমিং পরিষেবা 'এইচএমডি কানেক্ট' সফলভাবে চালু করেছে এবং সাইবার সিকিউরিটি সক্ষমতা বাড়িয়েছে এবং এগুলো সম্পন্ন হয়েছে পরিপূর্ণ সেবা প্রদানের উদ্দেশ্যে ফিনল্যান্ডের ট্যামপেরে শহরে এ বছরই গবেষণা এবং উন্নয়ন কেন্দ্র 'ভ্যালোনা ল্যাবস' অধিগ্রহণ করার মাধ্যমে।

এইচএমডি গ্লোবালের সহ-প্রতিষ্ঠাতা এবং নির্বাহী চেয়ারম্যান জ্যঁ ফ্রাসোঁয়া বারিল বলেন, আমাদের অনন্য ব্যবসা মডেল বিশ্ব এবং শিল্পের আধুনিকতার সঙ্গে একই গতিতে এগিয়ে চলেছে। ইতোমধ্যে প্রযুক্তির ক্ষেত্রে পরিপক্কতার প্রমাণ দিয়ে নতুন ধাপে প্রবেশ করেছে।

এইচএমডি গ্লোবালের অর্জনে তিনি গর্ব প্রকাশ করে বলেন, অংশীদারদের বিনিয়োগের কারণে আমাদের এ যাত্রা ত্বরান্বিত করা সম্ভব হবে। তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফ্লোরিয়ান সেচে বলেন, প্রথম থেকেই এইচএমডি গ্লোবাল আমাদের কৌশলগত অংশীদারদের সঙ্গে শক্তিশালী বন্ধন তৈরিতে কাজ করেছে। এই বিনিয়োগ আমাদের দীর্ঘমেয়াদী ব্যবসায়িক কৌশলকে আরও উন্নত করতে ভূমিকা রাখবে। এবং সবার কাছে আধুনিক মোবাইল ডিভাইস পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করার উদ্দ্যেশ্যকে আরও ত্বরান্বিত করবে।

এই বিনিয়োগ গ্রাহকদের সর্বোত্তম সেবা দেওয়ার জন্য ব্যবহারের কথা বলে তিনি উল্লেখ করেন, ইউরোপীয় মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে আমরা সর্বদাই আমাদের গ্রাহকদের কাছে দায়বদ্ধ।

ফ্লোরিয়ান সেচে বলেন, আমাদের সম্মানিত অংশীদারদের বিনিয়োগের মাধ্যমে নোকিয়া নির্মাণ প্রতিষ্ঠান এইচ এম ডি গ্লোবাল নতুন অধ্যায়ে যুগোপযোগী ভূমিকা রাখতে সর্বদা চেষ্টা করবে।

 

এ সম্পর্কিত আরও খবর