অপো আনল স্মার্টফোন-স্মার্টওয়াচ

, টেক

সাব্বিন হাসান, আইসিটি এডিটর, বার্তা২৪.কম | 2023-08-30 06:05:52

অপো বাংলাদেশের বাজারে নিয়ে এলো অপো এফ১৭ প্রো। ব্র্যান্ডটি প্রতীক্ষিত অপো ওয়াচও অবমুক্ত করেছে।

করোনার কারণে অনলাইনে লঞ্চিং ইভেন্টের মাধ্যমে ডিভাইস দুটি ভোক্তাদের জন্য উন্মোচিত করা হয়।

অপো এফ১৭-প্রো মডেলের পণ্যদূত জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া মাজহার ও অভিনেতা সিয়াম আহমেদের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো ব্র্যান্ডের ডেপুটি ডিরেক্টর আইয়োনো লিউ।

অপো ডিভাইস সূত্র বলছে, ২০২০ সালের স্লিক স্মার্টফোন এফ১৭ প্রো মডেলে আছে ৪৮ মেগাপিক্সেলের মূল সেন্সর এবং ডুয়্যাল পাঞ্চহোল ফ্রন্ট ক্যামেরা সমন্বিত ছয়টি এআই পোর্ট্রেট ক্যামেরা। ফলে আরও সহজে পোর্ট্রেট ফটোগ্রাফির সঙ্গে বহুমাত্রিক ভিডিও স্টেবিলাইজেশনও পাওয়া যাবে। এআই কালার পোর্ট্রেট এবং ডুয়্যাল লেন্স বোকেহরের সাহায্যে শহরে, রাস্তায় বা ভ্রমণে নান্দনিক পোর্ট্রেট তোলা যাবে।

সুপার ক্লিয়ার পোর্ট্রেট এবং এআই বিউটিফিকেশন ২.০ প্রযুক্তির ব্যবহারে মুখের সব ধরনের ডিটেইলস দেখা সম্ভব। যা রাতের ছবি তুলতে বাড়তি সহায়ক। এআই নাইট ফ্লেয়ার পোর্ট্রেট এবং এআই সুপার নাইট পোর্ট্রেট মোডের উন্নত লো-লাইট এইচডিআর অ্যালগরিদম।

ভিডিও উৎসাহীদের স্থিতিশীল ও পরিষ্কার ভিডিও ধারণে বিশেষ ভূমিকা রাখবে আলট্রা-স্টেডি ভিডিও মোড। অপো এফ১৭ প্রো মডেলে আছে ৮ গিগাবাইট র‌্যাম আর ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ।

স্মার্টফোনটি দুটি রঙে পাওয়া যাচ্ছে। একটি ম্যাজিক ব্লু। অন্যটি ম্যাট ব্ল্যাক। এফ১৭ প্রোর ব্ল্যাক মডেলে আছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০। যা মাত্র এক ঘণ্টার মধ্যে ফোনটির ৪০১৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিকে সম্পূর্ণ চার্জ করতে পারে।

বর্তমানে অপো (এফ১৭-প্রো) মডেলের দাম ২৭ হাজার ৯৯০ টাকা। অপো ওয়াচের (৪১মিমি) ও (৪৬মিমি) ভ্যারিয়েন্ট দাম যথাক্রমে ২২ হাজার ৯৯০ টাকা ও ৩২ হাজার ৯৯০ টাকা।

অপো ওয়াচ সুস্বাস্থ্যের দিকে নজর দেয়ার সঙ্গে লাইফস্টাইলের অংশও। এতে আছে গুগল ফিট টিএম। যার মাধ্যমে অপো ওয়াচ হাঁটা, সাইক্লিং, সাঁতারসহ বিভিন্ন ব্যায়ামের হিসাব রাখে।

এ স্মার্টওয়াচে আছে ডুয়্যাল কার্ভ ডিসপ্লে। তাছাড়া ১৫ মিনিটের ফ্ল্যাশ চার্জে অপো ওয়াচ ১৬ ঘণ্টা অবধি চলে। ফ্যাশন পণ্য হিসেবে অপো ওয়াচ ৫০ মিটার অবধি পানিরোধক এবং ধুলা প্রতিরোধক।

অপো ১০ সেপ্টেম্বর থেকে ‘এফ১৭ প্রো’ এবং ফ্যাশন ওয়াচের প্রি-অর্ডার শুরু করেছে।

এ সম্পর্কিত আরও খবর