নভেম্বরে আসতে পারে স্যামসাং এর ফোল্ডিং ডিসপ্লে ফোন

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:02:32

চাহিদার সঙ্গে তাল মিলাতে দিন যতই যাচ্ছে ততই  বড় হচ্ছে ডিসপ্লে। ফুল এচডি ভিডিও দেখতে অনেকেই কিনছেন বড় ডিসপ্লের ফোন। কিন্তু এত বড় ফোন ব্যবহার করতে অনেকেই বিড়ম্বনার শিকারও হচ্ছেন। তাই ফোল্ডিং ডিসপ্লে নিয়ে বাজারে আসার তোড়জোর অনেক আগে থেকেই শুরু করেছিলো স্যামসাং। ফোলডিং ডিসপ্লের নিকটতম প্রতিদ্বন্দ্বী হুয়াওয়েকে হারাতে তাই স্যামসাং নভেম্বরেই আসার পরিকল্পনা করছে স্যামসাং।

নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া স্যামসাং ডেভেলপার কনফারেন্সে এ  বিষয়ে বিস্তারিত আসতে পারে বলে সিএনবিসিকে জানান, স্যামসাং এর প্রেসিডেন্ট ডিজে কোহ।

তিনি বলেন, প্রচলিত ফোল্ডিং ফোনের মত হিঞ্জ নয় বরং পুরো ডিসপ্লেটিই ফোল্ড করা যাবে। স্যামসাং গ্যালাক্সি এক্স নামের এই ফোনে থাকতে পারে তিনটি ৩ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লে যার  মধ্যে একটি ডিসপ্লে ভাঁজ অবস্থায় ব্যবহার করা যাবে আর বাকি দুটি ডিসপ্লের ভাঁজ খোলার পর একত্রে তা ৭ ইঞ্চি ডিসপ্লেতে পরিণত করা যাবে।

ভাঁজযোগ্য স্মার্টফোন আগামী বছরের নতুন ট্রেন্ড হবার সম্ভাবনা আছে। বিশেষজ্ঞদের দাবি, ২০১৯ সালের শেষ নাগাদ ১০ লাখ ডিভাইসে ভাঁজযোগ্য ডিসপ্লের দেখা মিলবে এবং তা হলে ট্যাবলেটের বাজারে যে একটা প্রভাব পড়বে তা নিঃসন্দেহে বলাই যায়।

এ সম্পর্কিত আরও খবর