ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপিত

আইসিটি সংবাদ, টেক

সাব্বিন হাসান, আইসিটি এডিটর, বার্তা২৪.কম | 2023-08-30 05:50:44

‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ প্রতিপাদ্য নিয়ে চতুর্থবারের মতো সারা দেশে উদযাপিত হয় ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০’।

দিবসটি উপলক্ষে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমসহ আইসিটি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে উদ্বোধনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ ডিজিটাল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন ঘোষণা করে বক্তব্য রাখেন।

ভার্চুয়াল ও ভৌত কাঠামোর সংমিশ্রণে আয়োজিত এ অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ ও আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ১২ বছরের সাফল্য ও অর্জন উপস্থাপন করা হয়। পরে দেশের আইসিটি খাতে বিশেষ অবদান রাখায় ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস পুরস্কার ২০২০’ দেওয়া হয়।

তাছাড়া দেশজুড়ে জেলা-উপজেলা এবং বিদেশস্থ বাংলাদেশ দূতাবাসে ডিজিটাল বাংলাদেশ দিবসের কর্মসূচি উদযাপিত হয়।

এ সম্পর্কিত আরও খবর