উদ্ভাবনী ইমেজিং ফিচার নিয়ে ‘অপো রেনো৫’

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪কম | 2023-08-30 05:42:56

উদ্ভাবনী ইমেজিং ফিচার নিয়ে বাজারে এসেছে অপোর রেনো সিরিজের নতুন সংস্করণ ‘অপো রেনো৫’, যা প্রযুক্তি প্রেমিদের স্মার্টফোন ফটোগ্রাফিতে এক নতুন অভিজ্ঞতা দেবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

গত ৫ জানুয়ারি জাপানে অপো’র গবেষণা কেন্দ্র থেকে একটি ইমেজিং ওয়ার্কশপের আয়োজন করা হয়। ওয়ার্কশপে সংশ্লিষ্টরা রেনো৫-এর উদ্ভাবনী ফিচার, এসব ফিচার কাজে লাগিয়ে ক্যামেরা অভিজ্ঞতাকে আরও সমুন্নত করা, কীভাবে আরও চমৎকার ছবি তোলা যাবে তা নিয়ে আলোচনা করা হয়।

অপোর ওয়ার্কশপ
অপোর ওয়ার্কশপ

ওয়ার্কশপটি পরিচালনা করেন অপো’র প্রধান টেকনিক্যাল ডিরেক্টর জুন লু। আরও উপস্থিত ছিলেন- অপোর ইমেজিং প্রোডাক্ট ম্যানেজার চেঙ্গাও লু এবং ইমেজিং প্রোডাক্ট ম্যানেজার ওয়েন তিয়ান।

ওয়ার্কশটে জানানো হয়, গত ১৪ জানুয়ারি ফাস্র্ট সেলে রেনো৫ বিক্রি হয়েছে  রেনো৪ এর থেকে ৩৬১ শতাংশ বেশি। রেনো৫-এ আছে ফুল ডাইমেনশন ফিউশন পোর্ট্রেট ভিডিও সিস্টেম। ফলে মোবাইল ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফিতে যোগ হয়েছে এআই মিক্সড পোর্টেট ও ডুয়াল-ভিউ ভিডিও মোড। এআই হাইলাইটের মাধ্যমে যেকোন ছবি তোলার ক্ষেত্রে ক্যামেরা বেশি আলো ধারণ করে প্রতিটি পোর্ট্রেটে দিবে অনন্যতা। অপো’র উন্নত অ্যালগরিদমে ছবি তোলার ক্ষেত্রে ব্যবহারকারীরা আরও বেশি স্বাধীনতা পাবেন। তাছাড়া হার্ডওয়্যারের অসাধারণ উন্নতির ফলে স্মার্টফোন ফটোগ্রাফিতে অন্য এক অভিজ্ঞতা পাওয়া যাবে।

এ সম্পর্কিত আরও খবর