বাংলাদেশে রাজনৈতিক স্ক্রাইব দিন -পলক

বিবিধ, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 15:30:22

বাংলাদেশে অনেক মেডিক্যাল স্ক্রাইব দিয়েছেন। এখন আমাদের কিছু পলিটিক্যাল স্ক্রাইব দিন। কেননা আমার অনেক কাজ করতে হয়, আমরা সব জায়গায় যেতে পারিনা। তাই আপনারা যদি আমাদের কিছু পলিটিক্যাল স্ক্রাইব দেন তাহলে আমাদের এই স্ট্রেসটা একটু কমবে।

রোববার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা ক্লাবে অগমেডিক্স বাংলাদেশের উদ্যোগে আয়োজিত  ‘অগমেডিক্স ‘স্ক্রাইব অ্যাচিভারস নাইট’ অনুষ্ঠানে অগমেডিক্স এর উদ্যোক্তা ইয়ান শাকিলকে এভাবেই অনুরোধ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি আরো বলেন বাংলাদেশ আওয়ামী লীগ যে ডিজিটাল ভিশন নিয়ে এগিয়ে যাচ্ছে তার গতিকে  আরো উন্নত করবে স্বাস্থ্যসেবায় অগমেডিক্স এর এই উদ্যোগ।

অনুষ্ঠানে অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ মুজিব নোমান বলেন, এলআইসিটি প্রকল্পের সরাসরি সহযোগিতায় অগমেডিক্স মধ্যম আয়ের জনগোষ্ঠী তৈরি করে ডিজিটাল বাংলাদেশ ২০২১ এর লক্ষ্যে পূরণে সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও বাংলাদেশ সরকারের তথ্য প্রযুক্তি বিভাগের সমর্থন অব্যাহত থাকবে যা প্রযুক্তি নির্ভর সেবার মাধ্যমে তরুণদের জন্য বৈদেশিক  মুদ্রা উপার্জনের পরিবেশ প্রতিষ্ঠা করতে সাহায্য করবে।

বাংলাদেশি বংশোদ্ভূত ইয়ান শাকিল ২০১২ সালে সানফ্রান্সিস্কোতে অগমেডিক্স প্রতিষ্ঠা করেন। এটি এমন একটি সেবা মাধ্যমে যেখানে একজন চিকিৎসক গুগলগ্লাস পরে রোগী দেখবেন এবং বাংলাদেশ থেকে দক্ষ স্ক্রাইবরা এই কথোকথনটি সরাসরি দেখে ও শুনে চিকিৎসকদের গুরুত্বপূর্ণ ইলেক্ট্রনিক্স মেডিকেল রেকর্ড সম্পূর্ণ করার দায়িত্ব পালন করবেন ।

অগমেডিক্স প্রতিমাসে ২৫-৩০ জন নতুন স্ক্রাইব নিয়োগের উদ্দেশ্যে প্রত্যেক মঙ্গলবার ও শুক্রবার বিকাল সাড়ে চারটায় তাদের পান্থপথ কার্যালয়ে ইনফরমেশন সেশনের আয়োজন করে যা সবার জন্য উন্মুক্ত। এর পাশাপাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়েও তারা এই কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যেখান থেকে প্রাথমিক বাছাই পর্ব শুরু হয়।

অনুষ্ঠানে ১৬০ জন স্ক্রাইবকে সংবর্ধনা দেয়া হয়। আয়োজিত অনুষ্ঠানে এলআইসিটি এসইআইওই, বাক্কোসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ব্যবসায়িক সংগঠনের নেতৃবৃন্দ এবং তথ্য প্রযুক্তি খাতের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

এ সম্পর্কিত আরও খবর