ফেসবুকে আইডি খুলতে মোবাইল নাম্বার যুক্ত করতে সরকারের আহ্বান 

সোশ্যাল মিডিয়া, টেক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 17:15:57

ফেসবুকে আইডি খুলতে মোবাইল নাম্বার ও এনআইডি এর ব্যবহার যুক্ত করার আহ্বান জানিয়েছে সরকার।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) ফেসবুকের কর্মকর্তাদের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎকালে এই আহ্বান জানান।

ফেসবুকের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক পাবলিক পলিসি ডিরেক্টর আশনি রানার নেতৃত্বে দুই সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করেন। ফেসবুক প্রতিনিধিদলের অপর সদস্য হলেন ভারত এবং দক্ষিণ এশিয়ার হেড অব কানেক্টিভিটি শিবনাথ বাকরাল।

এ সময় টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, সামাজিক অস্থিরতা ও বিদ্বেষ ছড়ানোসহ যেকোনো অপপ্রচারের বাহক হিসেবে ফেসবুক যাতে ব্যবহৃত হতে না পারে সে সে ব্যাপারে তিনি ফেসবুক কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন। তিনি গুজব ও অপরাধ প্রবণ কন্টেন্টগুলো শনাক্ত করে তাৎক্ষণিকভাবে তা প্রত্যাহারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানান। ফেসবুকের মাধ্যমে অপরাধ সংঘটন করা ব্যক্তি যেন ধরাছোঁয়ার বাইরে না থাকতে পারে সেজন্য তিনি ফেসবুক আইডিতে মোবাইল নাম্বার ও এনআইডি যাচাইয়ের মাধ্যমে আইডি খোলার আহবান জানান।

মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুক বাংলাদেশে খুবই জনপ্রিয় এবং অতীতের যে কোন সময়ের তুলনায় ফেসবুকের সাথে চমৎকার সম্পর্ক বিদ্যমান রয়েছে। সাক্ষাৎকালে তারা ডিজিটাল যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুককে  আরো নিরাপদ, বিশ্বস্ত ও জনপ্রিয় করার লক্ষ্যে করণীয় বিভিন্ন বিষয়াদি নিয়ে মতবিনিময় করেন।

এ সম্পর্কিত আরও খবর