সুপার অ্যাপ নিয়ে ‘সহজ’

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 18:33:45

সুপার অ্যাপ’তৈরির  পরিকল্পনা হাতে নিয়ে এগিয়ে যাচ্ছে ‘সহজ’বলে মন্তব্য করেছেন  সহজে’র ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির।

বুধবার (২৬ সেপ্টেম্বর)  রাজধানীর সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মালিহা কাদির বলেন,  কোনো প্রকার ভোগান্তি ছাড়াই একটি  অ্যাপসেই গ্রাহকদের দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় যাবতীয় সেবা প্রদান করাই প্রতিষ্ঠানটির লক্ষ্য।   চাহিদা অনুযায়ী রাইড শেয়ারিং সার্ভিস, বাস ও সিনেমার টিকিটসহ সকল সুবিধা স্মার্টফোনের ‘সুপার অ্যাপ’-এর মাধ্যমে  প্রদান করার পরিকল্পনা নিয়েছে সহজ।  একই সঙ্গে রাইড শেয়ারিং সার্ভিসে গাড়ি সেবা চালু করারও ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান গোল্ডেন গেট ভেঞ্চারের কাছ থেকে বিনিয়োগ হিসেবে ১৫ মিলিয়ন মার্কিন ডলার  অর্থায়ন পেল  বাংলাদেশের অনলাইন রাইড শেয়ারিং ও টিকেটিং প্ল্যাটফর্মে  এই প্রতিষ্ঠানটি । নতুন এই মূলধন নিজেদের গ্রাহক অর্জন ও রাইড শেয়ারিং ব্যবসার বিস্তৃতিতে কাজে লাগাবে সহজ। 

গোল্ডেন গেট ভেঞ্চার-এর অংশীদার জাস্টিন হল বলেন, বাংলাদেশের গ্রাহক সেবা ও পরিবহন খাতে যুগান্তকারী প্ল্যাটফর্মের অংশ হিসেবে মালিহা ও তার দলে সম্পৃক্ত হতে পেরে আমরা সত্যিই সম্মানিত। শহুরে জনসংখ্যার ঘনত্বের তুলনায় এখানকার গ্রাহক সেবায় ডিজিটাল প্রবৃদ্ধি, গ্রাহকদের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পাওয়া নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। গ্রাহকের সার্বিক অবস্থা বিবেচনায় আমি মনে করি, সহজ-এর ব্যবসা প্রসারের পরিকল্পনা সঠিক সময়ে উপযুক্ত সিদ্ধান্ত হিসেবেই গ্রহণযোগ্যতা পাবে।”

দৈনন্দিন যাতায়াতে রাজধানী ঢাকার যানজট থেকে মুক্তি পেতে গ্রাহকদের জন্য অ্যাপের মাধ্যমে গাড়ি ও মোটরবাইক বুকিং রাইড শেয়ারিং-এর সেবা দিচ্ছে সহজ। পাশাপাশি দূরপাল্লার বাস, ফেরির টিকিট থেকে শুরু করে সিনেমার টিকিটও বুকিং দেয়া যাচ্ছে সহজের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপে। এ মুহূর্তে এই রাইড শেয়ারিং প্রতিষ্ঠানে প্রায় ১০ লাখেরও বেশি ব্যবহারকারী ও ৫০ হাজার এর বেশি ড্রাইভার রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর