জাকারবার্গের অ্যাকাউন্ট হ্যাক রোববার, দেখানো হবে লাইভ

সোশ্যাল মিডিয়া, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 14:11:03

সম্প্রতি পাঁচ কোটি ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হবার পর এবার ফেসবুকের প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে  ডিলিট করে দেওয়ার হুমকি দিয়েছেন তাইওয়ানের এক হ্যাকার।

রোববার (৩০ সেপ্টেম্বর) জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার সময় তা অনলাইনে লাইভ স্ট্রিমের প্রতিশ্রুতি দিয়েছেন এই হ্যাকার।

সাধারণত কোন সফটওয়্যারের সুরক্ষাজনিত গাফিলতি খুঁজে সেই কোম্পানির কাছে টাকা দাবি করেন তাইওয়ানের হ্যাকার চ্যাং চি-ইউয়ান।  চ্যাং জানিয়েছেন রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৬ টায় মার্ক জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে সম্পূর্ণ প্রক্রিয়াটি অনলাইনে স্ট্রিম করবেন ।

মজার ব্যাপার হচ্ছে ২৪  বছর বয়সী এই হ্যাকারের  ফেসবুক পেজে ২৬ হাজার ফলোয়ার রয়েছে। সেখানে তিনি ইতিমধ্যেই এই লাইভ ইভেন্টের শিডিউল তৈরি করেছেন।

সারা বিশ্বের ইন্টারনেট সুরক্ষা বিশেষজ্ঞরা বিভিন্ন ওয়েবসাইটের সুরক্ষায় গাফিলতি খুঁজে বার করে তার বিনিময়ে টাকা রোজগার করে থাকেন। তবে এর আগে কোন হ্যাকার এই ভাবে অনলাইনে লাইভ স্ট্রিম করে কোন হ্যাকিং করার হুমকি  দেয়নি। ইতিমধ্যেই নিজের শহরের বাস সার্ভিসের সার্ভার হ্যাক করে কম টাকায় বাস যাত্রা করার অভিযোগ রয়েছে এই তাইওয়ানিজ হ্যাকারের বিরুদ্ধে। এর আগে তিনি অ্যাপেল ও টেসলা‘র মতো কোম্পানির সার্ভারে আক্রমণ করেছেন।

তবে তার হুমকি একেবারে না উড়িয়ে দিলেও ফেসবুক সাইবার সিকিউরিটি অ্যানালিস্টরা বলছেন, তিনি শুধু বিখ্যাত হবার জন্য এই কাজ করেছেন। কেননা ফেসবুকের সিকিউরিটি ভাঙা এত সহজ কাজ নয়।

এ সম্পর্কিত আরও খবর