যা থাকছে নোকিয়া ৬.১ প্লাস এ

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 10:03:23

সোমবার (১ অক্টোবর) বাংলাদেশের বাজারে মুক্তি পেলো নোকিয়া ৬.১ প্লাস।

এইচএমডি গ্লোবাল, হোম অব নকিয়া ১ অক্টোবর থেকে বাংলাদেশে এই ফোনটি আনুষ্ঠানিকভাবে বাজারজাত শুরু করেছে । স্মার্ট স্টোরিটেলিং ফিচারের সঙ্গে এই ফোনে রয়েছে একটি বহুমাত্রিক ডিসপ্লে যার মাধ্যমে ভিডিও দেখা, বন্ধুদের সঙ্গে মেসেজিং এবং যাবতীয় সোশ্যাল ফিড একসঙ্গে ব্যবহার করা যায়। তবে আসুন দেখে নেয়া যাক কেমন হতে যাচ্ছে ফোনটি।

নোকিয়া ৬.১ এর ফিচার সমূহ:

Nokia 6.1 Plus ডিজাইন

নোকিয়া ৬.১ প্লাস ফোনের সামনে ও পিছনে গ্লাস ব্যবহার হয়েছে গ্লাস । এর সাথেই ফোনকে মজবুত করতে একটি অ্যালুমিনিয়াম ফ্রেমও ব্যবহার হয়েছে। ফোনের সামনে ডিসপ্লের উপরে একটি নচ রয়েছে। এই প্রথম বাংলাদেশের  কোন নোকিয়া ফোনের ডিসপ্লে উপরে নচ দেখা যাবে। কার্ভড এজ হওয়ার জন্য হাতে সহজেই ধরা যায় এই ফোন। তবে একটু চওড়া হওয়ায় অনেকের  এক হাতে ব্যবহারে সামান্য অসুবিধা হতে পারে ।

গ্লসি  হোয়াইট, গ্লসি মিডনাইট ব্লু আর গ্লস ব্ল্যাক কালার ভেরিয়েন্টে বাংলাদেশে পাওয়া যাবে ফোনটি। ফোনের গ্লাস ব্যাক নিঃসন্দেহে নজর কাড়বে। ক্যামেরা মডিউলের নীচে আছে  ফিঙ্গাররপ্রিন্ট সেন্সর। তার নীচে দেখা যাবে  কোম্পানির ব্র্যান্ডিং। Android One প্রোগ্রামের অধীনে লঞ্চ হওয়ায় ফোনের পিছনে নীচের দিকে Android One লোগো দেখা যাবে।

Nokia 6.1 Plus পারফর্মেন্স, সফটওয়্যার

ফোনটির কোম্পানি জানিয়েছে নোকিয়া ৬.১ প্লাস  এর সফটওয়্যারে কোন পরিবর্তন নিয়ে আসা হবে না। Android One প্রোগ্রামের অধীনে লঞ্চ হওয়ায় এই ফোনে স্টক Android অপারেটিং সিস্টেম চলবে। এই ফোনে স্টক Android-এর সাথেই জলদি লেটেস্ট Android আপডেট ও প্রতি মাসে লেটেস্ট সিকিউরিটি প্যাচ পাঠাবে Google।

Nokia 6.1 Plus ক্যামেরা

এই স্মার্টফোনে আছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সরটি 16MP আর রয়েছে 5MP সেকেন্ডারি সেন্সার। আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই ক্যামেরায় তোলা ছবির কোয়ালিটি আরও ভালো করে দেবে ফোনের সফটওয়ার। এছাড়াও এই ফোনের রিয়ার ক্যামেরাতে রয়েছে HDR সাপোর্ট। ফোনের সামনে রয়েছে একটি 16MP ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও নোকিয়া ৬.১ প্লাস  এ রয়েছে ফেস আনলক ফিচার।

Nokia 6.1 Plus স্পেসিফিকেশান

নোকিয়া ৬.১ প্লাস  এ আছে Snapdragon 636 প্রসেসর। কানেক্টিভিটির জন্য নোকিয়া ৬.১ প্লাস ফোনে থাকবে 4G VoLTE, Bluetooth v5.0, Wi-Fi 802.11ac, USB Type-C (v2.0), GPS/ A-GPS আর একটি 3.5 মিমি হেডফোন জ্যাক। নোকিয়া ৬.১ প্লাস এর ব্যাটারির ক্ষমতা3060mAh।

এছাড়াও Quick Charge 3.0 টেকনলজির মাধ্যমে খুব জলদি চার্জ হয়ে যাবে এই ফোনটি। 

এ সম্পর্কিত আরও খবর