‘চরের মাস্টার’ একটি অনুপ্রেরণামূলক টেলিফিল্ম: পলক

, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:46:23

‘চরের মাস্টার’ খুবই অনুপ্রেরণামূলক একটি টেলিফিল্ম বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, ‘‘বিভিন্ন গ্রামাঞ্চলে আমি যখন যাই এবং তরুণদের সাথে আমার কথাবার্তা হয়, তখন বুঝতে পারি তাদের বেশিরভাগই হয় শহরে নয়তো বিদেশ যেতে চায়। সেরকম একটি অবস্থান থেকে রাহিতুল অসাধারণ একটি প্রেক্ষাপটকে তার গল্পে ফুটিয়ে তুলেছেন, যা খুবই অনুপ্রেরণামূলক!’

সম্প্রতি ‘বঙ্গ বব লাইম লাইট উইথ চরের মাস্টার’ ফেসবুক লাইভ আড্ডা'য় অংশ নিয়ে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। প্রসঙ্গত, ‘চরের মাস্টার’ টেলিফিল্মটি নির্মাণ করা হয়েছে তরুণ লেখক রাহিতুল ইসলাম রচিত ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ থেকে।

বাংলা সাহিত্যকে পর্দায় তুলে ধরার লক্ষ্যে সম্প্রতি দেশের প্রথম ও বৃহত্তম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ নিয়ে এলো বঙ্গ বব (বেজড অন বুক) প্রজেক্ট। বব প্রজেক্টের সিজন-১ এ বঙ্গ এই ঈদে নিয়ে এসেছে জনপ্রিয় সাতটি বইয়ের গল্প নিয়ে সাতটি টেলিফিল্ম। এই উদ্যোগকে সফল করতে বঙ্গ নিয়মিত আয়োজন করে চলেছে ভার্চুয়াল আড্ডা ‘বঙ্গ বব লাইমলাইট'।

‘চরের মাস্টার’ টেলিফিল্মটির গল্প এগিয়েছে এক স্বপ্নবাজ তরুণকে ঘিরে, যে কিনা শহুরে বিলাসি জীবন ছেড়ে পাড়ি জমিয়েছিলেন অজোপাঁড়া গায়ে, যার উদ্দেশ্যে ছিলো গ্রামাঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়া। ব্যাক্তিগত ও সামাজিক নানান বাধা বিপত্তি পেড়িয়েও নিজের স্বপ্ন পূরণের মধ্য দিয়ে তার এই যাত্রা সম্পন্ন করে স্বপ্নবাজ তরুণটি। 

বঙ্গ বব সিজন ওয়ানে ‘চরের মাস্টার’ টেলিফিল্মটির ট্রেলার প্রকাশিত হওয়ার পর, আলোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

‘চরের মাস্টার’ টেলিফিল্মটির রচয়িতা তরুণ লেখক রাহিতুল ইসলাম বলেন, ‘গ্রামের ফ্রিল্যান্সদের নিয়ে একটি ওয়ার্কশপে অংশগ্রহণ করার পরই এই গল্পের প্লটটি তার মাথায় আসে। বঙ্গকে ধন্যবাদ তাদের প্রথম সিজনেই উপন্যাসটি বাছাই করার জন্য।’ 

বঙ্গ বব লাইমলাইট শো এর ভার্চুয়াল আড্ডায় আরও উপস্থিত ছিলেন- প্রিয়াংকা চৌধুরী, টেলিফিল্মটির পরিচালক ভিকি জাহেদ, অভিনেতা খায়রুল বাসার, মাসুম আজিজ, বঙ্গ-এর সিওও ফায়াজ তাদের ও চিফ কন্টেন্ট অফিসার মুশফিকুর রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর