ভিওআইপি কাজে ব্যবহৃত ১০ হাজার অবৈধ সিম জব্দ

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-13 07:18:38

রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অবৈধ ভিওআইপি কাজে ব্যবহৃত ১০ হাজার সিমসহ প্রায় ৩৭ লাখ টাকার সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় এর সাথে জড়িত আট ব্যক্তিকে গ্রেফতার করে র‌্যাব।

সোমবার (৮ অক্টোবর) বিটিআরসির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির চেয়ারম্যান মো. জহুরুল হক। তিনি বলেন, বিটিআরসির  চলমান কার্যক্রমের অংশ হিসেবে রেডিও ফ্রিকোয়েন্সি পয়েন্ট প্রযুক্তি ব্যবহার করে আইন প্রয়োগকারী সংস্থার সহায়তায় বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যবহৃত সিমবক্স এর সুনির্দিস্ট অবস্থান সনাক্তকরনে সক্ষমতা অর্জন করেছে।

বিটিআরসি জানায়, ঢাকার মোহাম্মদপুর, আদাবর, বাড্ডা ও উত্তরা পশ্চিম থানাধীন এলাকাতে ১০ দিনব্যাপি এই অভিযান চালানো হয়। অভিযানে পাঁচ হাজার ৭৫টি টেলিটক, তিন হাজার ৮৯৭টি রবি/এয়ারটেল, এক হাজার ৪১৪টি গ্রামীণফোন, ৪২৬টি বাংলালিংক, পিএসটিএন অপারেটর র‍্যাংকসটেল ১২০টি ও ওয়াইম্যক্স অপারেটর বাংলালায়নের ১৫টি সিম জব্দ করা হয়।

এছাড়াও অবৈধ ভিওআইপির কাজে ব্যবহৃত বিভিন্ন ধরণের সিমপোর্ট, জিএসএম সিমবক্স, গেটওয়ে ও অন্যান্য আনুসঙ্গিক মালামাল জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মুল্য প্রায় ৩৭ লাখ টাকা। এ ঘটনায় জড়িত থাকায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে টেলিযোগাযোগ আইনের অধীনে গ্রেফতারকৃতদের নিজ নিজ এলাকায় মামলা দায়ের করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর