অভ্যন্তরীণ রুটে ফ্লাইট সংখ্যা বাড়ালো ইউএস-বাংলা

, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:46:22

অভ্যন্তরীণ রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করেছে। বর্তমানে ৬টি গন্তব্যে ২৫টি ফ্লাইট পরিচালনা করছে তারা।

করোনাকালীন সময়ে সকল ধরনের স্বাস্থ্য সতর্কতা মেনে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রামে ৫টি, যশোরে ৬টি, সৈয়দপুরে ৭টি, সিলেট, রাজশাহী ও বরিশালে ২টি করে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ১ লা জুন থেকে ঢাকা থেকে সিলেটে আরও একটি অতিরিক্ত ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে অভ্যন্তরীণ রুটের ফ্লাইটগুলো পরিচালনা করছে তারা। এছাড়া এয়ারলাইন্সের বিমান বহরে আরও ৪টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট রয়েছে, যা দিয়ে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে সকাল ৭টা, ১০ টা, দুপুর ২টা, বিকাল ৫টা ৩০মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে এবং চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে সকাল ৮টা ২৫মিনিট, ১১টা ২৫মিনিট, দুপুর ৩টা ৩০মিনিট, সন্ধ্যা ৬টা ৫০মিনিট ও রাত ৮টা ৫৫মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে যশোরের উদ্দেশ্যে সকাল ৭টা ১০মিনিট, ৯টা, দুপুর ১২টা ৩০মিনিট, ৩টা ৩০মিনিট, বিকাল ৫টা ৩০মিনিট ও সন্ধ্যা ৬টা ৩০মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে এবং যশোর থেকে ঢাকার উদ্দেশ্যে সকাল ৮টা২৫ মিনিট, ১০টা ১৫মিনিট, দুপুর ১টা৪৫ মিনিট, বিকাল ৪টা ৪৫মিনিট, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট ও ৭টা ৪৫মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে সকাল ৭টা ১০মিনিট, ১০ টা ৩০ মিনিট, ১১টা ৩০ মিনিট, দুপুর ১টা ৩০মিনিট, ৩টা ৩০মিনিট, বিকাল ৫টা ও সন্ধ্যা ৭টা ৩০মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে এবং সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ফ্লাইট উড্ডয়ন করছে সকাল ৮টা৩৫ মিনিট, দুপুর ১২টা, ১টা, ৩টা, বিকাল ৫টা, সন্ধ্যা ৬টা ৩০মিনিট ও রাত ৯টায়।

ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে সকাল ৮টা ও সন্ধ্যা ৭টায় এবং সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে সকাল ৯টা ২০মিনিট ও রাত ৮টা ২০মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে। এছাড়া আগামী ১ জুন থেকে দুপুর ১টা ৩০মিনিটে ঢাকা থেকে সিলেটে এবং সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে দুপুর ২টা ৫০মিনিটে একটি অতিরিক্ত ফ্লাইট ছেড়ে যাবে।

ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে সকাল ৯টা ও বিকাল ৪টা ৩০মিনিটে এবং রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্যে সকাল ১০টা ২০মিনিট ও বিকাল ৫টা ৪৫মিনিটে ফ্লাইট ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে সকাল ৯টা ৩০মিনিট ও বিকাল ৫টা এবং বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে সকাল ১০টা ৪০মিনিট ও সন্ধ্যা ৬টা ১০মিনিটে ফ্লাইট উড্ডয়ন করছে।

ঢাকা থেকে চট্টগ্রামের নূন্যতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের জন্য মোট ৩৪৯৯টাকা ও রিটার্ন ভাড়া ৬,৯৯৮টাকা। এছাড়া ঢাকা থেকে সৈয়দপুর, সিলেট, যশোর, রাজশাহী ও বরিশালে নূন্যতম ভাড়া সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের জন্য ৩,৩৯৯টাকা আর রিটার্ন ভাড়া ৬,৭৯৮টাকা।

করোনাকালীন সময়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক ঢাকা থেকে কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

ইউএস-বাংলা এয়ারলাইন্সে অভ্যন্তরীণ রুটে ভ্রমণে যেকোনো তথ্যের জন্য যোগাযোগ করুন ১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ এই নাম্বারে।

এ সম্পর্কিত আরও খবর