আইওএস ১২ আপডেট নিয়ে বিপত্তি

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 13:25:16

অ্যাপলের সর্বশেষ মোবাইল সফটওয়্যার, আইওএস ১২-এর আপডেট এর পর থেকে আইফোনের সমস্যা যেন পিছুই ছাড়ছে না।

১২ সেপ্টেম্বর আইফোন এক্সএস ও এক্স এস ম্যাক্স রিলিজ হওয়ার পর রিলিজ দেওয়া হয়েছিলো- অ্যাপলের নতুন এই অপারেটিং সিস্টেম আইওএস ১২ এর ।

নতুন আইফোন দু’টির মুক্তির পর থেকে সেখানে ব্যাটারি জনিত সমস্যা, ওয়াইফাই ও চার্জিংসহ নানা সমস্যা দেখা দিচ্ছিল। কিন্তু অ্যাপলের আশা ছিলো তার আইওএস ১২.০১ আপডেটের পর এ সমস্যার সমাধান হবে। কিন্তু দেখা যায়, আপডেটের পর আবার নতুন করে বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে।

আইফোন ব্যবহারকারীদের বেশিরভাগই জানায় যে, তারা কলড্রপ, দুর্বল নেটওয়ার্ক ও সিগন্যাল সংযোগের মতো সমস্যাগুলো এবং আরও ব্যাটারি ড্রেইন এর মতো গুরুত্বপূর্ণ কিছু সমস্যার মুখোমুখি হচ্ছেন।

আইফোন ব্যবহারকারীরা টুইটারে লিখেছেন, ভয়েস কল করার পরে ২0 মিনিটের মধ্যে তার ফোন ব্যাটারির পরিমাণ ৯৪% থেকে ৮৮% নেমে এসেছে। যা খুবই বিরক্তিকর।

অন্যদিকে ফোর্বসের বরাত দিয়ে হিন্দুস্তান টাইম আরেকটি ভয়াবহ তথ্য জানিয়েছে, আই মেসেজের মাধ্যমে একটি নির্দিষ্ট গ্রাহকের কাছে পাঠানো বার্তা সবার কাছে চলে যাচ্ছে।

অ্যাপল জানায়, এটি আসলে আইওএস ১২ এর একটি ফিচার। তা হচ্ছে, আই মেসেজে এখন থেকে অ্যাপল আইডির মাধ্যমে সমস্ত কন্টাক্ট সাপোর্ট দেওয়া হবে। তাই ওই অ্যাপল আইডিতে যতগুলো কন্টাক্ট থাকবে সবার কাছেই সেই মেসেজ চলে যাবে। তবে এটা নিয়ে কাজ করছে এখন অ্যাপল।

এ সম্পর্কিত আরও খবর