পণ্য বিক্রিতে টিকটকে যুক্ত হলো শপিফাই

সোশ্যাল মিডিয়া, টেক

মহিউদ্দিন আহমেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 21:35:55

বিনোদনের পাশাপাশি টিকটক নানা ভাবে চেষ্টা করছে তাদের এই প্লাটফর্ম কাজে লাগিয়ে কিভাবে মুনাফা বাড়ানো যায়। তারই ধারাবাহিকতায় এবার টিকটক যুক্ত হলো কানাডীয় ইকমার্স প্রতিষ্ঠান শপিফাইয়ের সাথে।

মঙ্গলবার (২৪ আগস্ট) আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠান দুটি চুক্তিবদ্ধ হয়। খবর নিউইয়র্ক টাইমস।

এই চুক্তির ফলে টিকটক ব্যবহারকারীরা টিকটক অ্যাপে নতুন যুক্ত হওয়া শপিং ট্যাব থেকে ক্লিক করে সরাসরি শপিফাই থেকে কেনাকাটা করতে পারবেন। শুধু তাই নয় শপিফাই মার্চেন্ট যাদের টিকটক অ্যাকাউন্ট আছে তারা সেখানে নিজেদের অনলাইন শপের শপিং ট্যাব টিকটকে যুক্ত করার সুযোগ পাবেন। এক ব্লগ পোস্টের মাধ্যমে শপিফাই বিস্তারিত জানিয়েছে।

তবে এই সুযোগ এখনই পাচ্ছেন না বিশ্বের সব টিকটিক ব্যবহারকারী। কারণ এটি পাইলট প্রকল্প হিসেবে বর্তমানে শুধু যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রে অবমুক্ত করা হয়েছে। এদিকে অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো আগে থেকেই তাদের প্লাটফর্মে ইকমার্স নিয়ে নিবিড়ভাবে কাজ করছে। ফেসুবক, ইউটিউব, টুইটার রীতিমত এটি নিয়ে প্রতিযোগিতায় নেমেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ই-কমার্স কাজে লাগিয়ে ব্যবসার এই পদ্ধতির নতুন নামও দেয়া হয়েছে সামাজিক কমার্স বা সোশ্যাল কমার্স নামে। দিন শেষে বিনোদনকে কাজে লাগিয়ে মুনাফা করাই তো সকল ব্যবসার ধর্ম।

এ সম্পর্কিত আরও খবর