সরাসরি দেখুন অ্যাপল এর অনুষ্ঠান

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:49:57

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০ টায় নিউইয়র্কের ব্রুকলিন একাডেমি অব মিউজিকে শুরু হবে অ্যাপলের পণ‍্য উন্মোচন অনুষ্ঠান। ইভেন্টটি দেখার জন্য বিশ্বব্যাপী অ্যাপল ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন।

এই অনুষ্ঠানে দেখা মিলতে পারে নতুন আইপ‍্যাড, অ্যাপল পেনন্সিল, ম‍্যাকবুক ও ম‍্যাক মিনির উন্নত সংস্করণের। অনুষ্ঠানটি সরাসরি দেখার সুযোগ করে দিয়েছে অ্যাপল। ইভেন্টটি লাইভ স্ট্রিমিং লিংকে লাইভ স্ট্রিমিং লিংকে গিয়ে সরাসরি দেখা যাবে।

তবে এই প্রক্রিয়ায় রয়েছে কিছু বাধ্যবাধকতা। ম্যাক, আইফোন, আইপ্যাড ও আইপড ব্যবহারকারীরা সরাসরি বিল্ট ইন সাফারি ব্রাউজার ব্যবহার করে লাইভ স্ট্রিমিং দেখে নিতে পারবেন। ডিভাইসগুলোতে অপারেটিং সিস্টেম হিসেবে আইওএস ১০ অথবা ম্যাকওএস সিয়েরা থাকতে হবে।

এছাড়া, উইন্ডোজ ১০ সংস্করণে মাইক্রোসফট এজ ও দ্বিতীয়/তৃতীয় প্রজন্মের অ্যাপল টিভিতে দেখা যাবে লাইভ ইভেন্টটি। শোনা যাচ্ছে, ইভেন্টে নতুন দুটি আইপ্যাড আনতে পারে টেক জায়ান্ট অ্যাপল। একটিতে থাকবে ১১ ইঞ্চি ডিসপ্লে অন্যটিতে থাকবে ১৩ ইঞ্চি ডিসপ্লে। অনলাইনে নতুন আইপ্যাডের বেশ কিছু ছবি ফাঁস হয়েছে। সেখানে দেখা যায়, আইপ্যাডের চারপাশ জুড়েই রয়েছে বেজেল। এতো কোনো হোমবাটনের দেখা পাওয়া যায়নি।

তাই ধারণা করা হচ্ছে, আইফোন ১০ এস ও ১০ এস ম্যাক্সর মতো এতেও থাকবে ফেইস আইডি ফিচার live link -https://www.apple.com/apple-events/

এ সম্পর্কিত আরও খবর