আনুষ্ঠানিকভাবে  বাজারে আসছে শাওমির পোকোফোন

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 12:17:06

আনুষ্ঠানিকভাবে ১১ নভেম্বর দেশে আসছে শাওমির পোকো এফ১(pocophone F1) ।

আর শুধু সেদিনই ক্রেতারা ২৯ হাজার ৯৯৯ টাকার স্মার্টফোনটি বিশেষ ছাড়ে কয়েক হাজার টাকা কম পেতে পারেন। এখন পর্যন্ত  ঠিক কত ছাড় দেয়া হবে তা নিশ্চিত না হওয়া গেলেও এটি যে ৩ হতে ৫ হাজার টাকার তা নিশ্চিত। ১১ নভেম্বর এই ছাড়ের অফারটি মিলবে দারাজে। ২২ আগস্ট ভারতের বাজারে প্রথম উম্মোচিত হয় ফোনটি। তবে ভারতে উন্মোচিত হলেও বিভিন্ন উপায়ে বিপণন প্রক্রিয়ায় ফোনটি বাংলাদেশের বাজারেও চলে আসে।

যা যা থাকছে ফোনে:

 ৬ দশমিক ১৮ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লের রেজুলেশন ১০৮০*২২৪৬ পিক্সেল। এটির স্ক্রিন টু বডি রেশিও ৮২ দশমিক ২ শতাংশ। মাল্টি টাচ সুবিধাসহ রয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি।

এতে রয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের প্রসেসর। এর মধ‍্যে ২ দশমিক ৫ গিগাহার্টজের ৪টি ও ১ দশমিক ৮ গিগাহার্টজের ৪টি কোর । গেইমিংয়ের জন্য রয়েছে অ্যাড্রেন ৬৩০ জিপিইউ।দেশে ৬ গিগাবাইট র‍্যামে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির সংস্করণ মিলবে প্রথমে। যেখানে রয়েছে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা।ডিভাইসটির পেছনে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ ও ফ্ল‍্যাশ। ক‍্যামেরা দুটির অ‍্যাপার্চার যথাক্রমে F 1.9 ও F 2.0 ।সেলফিতে রয়েছে F 2.0  অ‍্যাপার্চারের ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা।ফোনটির ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার।

এ সম্পর্কিত আরও খবর