নভেম্বরের শেষে আসছে ০১৪      

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 00:23:02

০১৩ নিয়ে কিছু দিন আগেই যাত্রা শুরু করেছে গ্রামীণফোন। এর আগে এয়ারটেল এর সাথে একীভূত হওয়ায় রবি এগিয়ে ছিলো সবার আগে। সে অনুযায়ী দুই সিরিজ এর নাম্বার নিয়ে বাংলালিংক এর বাজারে আসার তোড়জোড় চলছে ঢিমে তালেই বলা যায়।

কেননা নতুন পাওয়া ০১৪ এখনও বাজারে আনতে না পারলেও বরাদ্দ মিলেছিলো গ্রামীণফোনের সঙ্গেই।

সর্বশেষ খবরে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে গ্রাহকদের হাতে মিলবে এই এই ০১৪ সিরিজ ।তবে এ বিষয়ে অপারেটরটির কর্পোরেট কমিউনিকেশন্সের সিনিয়র ম্যানেজার আংকিত সুরেকা বলেন ‘নতুন নম্বর সিরিজ চালু করার বিষয়ে অংশীদারদের সঙ্গে কাজ করছে বাংলালিংক। কারিগরি বিষয়সহ সংশ্লিষ্ট কাজ শেষে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহেই ০১৪ চালু হবে’

এয়ারটেলের সঙ্গে এক হলে রবি সর্বপ্রথম দুটি নম্বর সিরিজ নিয়ে যাত্রা শুরু করে এরপরই ০১৩ বাজারে নিয়ে আসে গ্রামীণফোন

এমন পরিস্থিতিতে চলতি বছরের সেপ্টেম্বরের শুরুতে ০১৪ বরাদ্দ পায় বাংলালিংক। তবে ০১৪ সিরিজে নম্বর সিরিয়াল ঠিক করে দেয় বিটিআরসি। তারা ০১৪০ সিরিয়ালে এক কোটি সিম বিক্রি করতে পারবে।

তবে একই সময়ে গ্রামীণফোনের পাওয়া ০১৩ সিরিজের ০১৩০ এবং ০১৩১ নম্বর সিরিয়াল এর প্রতিটিতে এক কোটি করে মোট দুই কোটি সিম বিক্রি করতে পারবে।এর আগে ০১৪ নম্বর সিরিজটি আরেকটি কোম্পানির জন্যে বরাদ্দ দেওয়া থাকলেও  ২০১৬ সালের এক কমিশন বৈঠকে  ওই সিরিজটি বাতিল করার পর খালি এই নাম্বারটি দেয়া হয়ে বাংলালিংকে বিভিন্ন দেশে এমন নাম্বার সিরিজ বরাদ্দের ক্ষেত্রে ফি নেয়ার নিয়ম প্রচলিত থাকলেও এই নতুন নম্বরের জন্যে অপারেটর দুটিকে দিতে হচ্ছে না কোনো ফি । উল্লেখ্য, গত ১৪ অক্টোবর একটি অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে ফোন কল করে নতুন নম্বর সিরিজটির উন্মোচন করে গ্রামীণফোন ।বিটিআরসির  নম্বর প্ল্যানিং অনুসারে এখনও ০১০ এবং ০১২ সিরিজ দুটি খালি আছে।

 

এ সম্পর্কিত আরও খবর