রাজবাড়ীতে নির্মিত হবে ১৩১ কোটি টাকা ব্যয়ে আইটি সেন্টার

, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-30 02:32:38

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, রাজবাড়ীর গোয়ালন্দের পশ্চিম উজানচরে ৫ একর জমির উপর ১৩১ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার। যা ভবিষতে এ অঞ্চলের তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে উজানচর ইউনিয়নের পশ্চিম উজানচর  এলাকায় প্রস্তাবিত শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের জমি পরিদর্শনে এসে তিনি একথা বলেন। 

জুনাইদ আহমেদ পলক আরো বলেন, এই ট্রেনিং সেন্টারটি রাজবাড়ীবাসীর জন্য প্রধানমন্ত্রীর বিশেষ উপহার। এই ট্রেনিং সেন্টার থেকে প্রতি বছরে কমপক্ষে ১ হাজার বেকার তরুণ-তরুণীরা দক্ষ হবে এবং কর্মসংস্থানের সুযোগ পাবে। মূলত এই প্রকল্পটি সজিব ওয়াজেদ জয়ের একটি স্বপ্ন। এই প্রকল্পটি চালু হলে ঘরে বসেই অনলাইন ভিত্তিক বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানে এরা কাজ করার সুযোগ পাবে। তরুণদের আর ঢাকামূখী হতে হবে না।

এ সময় তার সাথে ছিলেন প্রস্তাবিত এ প্রকল্পের পিডি জহুরা খাতুন ,রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, স্থানীয় সরকার (রাজস্ব) জয়ন্তী রূপা রায়, রাজবাড়ীর এনএস আই, এর উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী,পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল প্রমূখ। 

শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারটিতে মূলত-উৎপাদনমুখী ও কর্মসংস্থানমুখী কাজগুলো করা হবে বলেও প্রতিমন্ত্রী জানান।

এ সম্পর্কিত আরও খবর